আজ মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশে করোনার সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ৬৪

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত জুন ৩০, ২০২০, ০৩:৪৩ অপরাহ্ণ
দেশে করোনার সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ৬৪
শেয়ার করুন/Share it

সিলেটের বার্তা ডেস্ক:: অতীতের মৃত্যুর সকল রেকর্ড ভঙ্গ করল মহামারী করোনাভাইরাস। গত ২৪ ঘন্টায় (সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত) ৬৪ জনের প্রাণ কেড়ে নিয়েছে মরণব্যাধি এই ভাইরাস।

এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো এক হাজার ৮৪৭ জনে।

গত ২৪ ঘণ্টায় আরও ৩ হাজার ৬৮২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ লাখ ৪৫ হাজার ৪৮৩ জনে।

মঙ্গলবার (৩০ জুন) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

এর আগে গত ১৬ জুন করোনায় আক্রান্ত হয়ে একদিনে সর্বোচ্চ ৫৩ জন মারা গিয়েছিলেন।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৯ হাজার ৬২৪ জন। সারা দেশ ১৮ হাজার ৮৬৩টি নমুনা সংগ্রহ করা হয়। ৬৬টি ল্যাবে আগের ও নতুন করে সংগ্রহ করা নমুনা থেকে ১৮ হাজার ৪২৬টি পরীক্ষা করা হয়। মোট পরীক্ষা করা হয়েছে ৭ লাখ ৬৬ হাজার ৪০৭টি নমুনা।

তিনি জানান, নিহতদের মধ্যে ৫২ জন পুরুষ, ১২ নারী। ৩১ জন ঢাকা বিভাগের, ১২ জন চট্টগ্রামের, খুলনা ও রাজশাহী বিভাগের সাতজন করে, সিলেট, ময়মনসিংহ ও রাজশাহী বিভাগে দুইজন করে রয়েছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে সাতজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ছয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৬ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১১ জন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিনজন রয়েছেন।

ডা. নাসিমা সুলতানা জানান, হাসপাতালে মারা গেছেন ৫১ জন ও বাসায় ১৩ জন। নতুন করে আইসোলেশনে নেওয়া হয়েছে ৪৪৯ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৫ হাজার ১৪৫ জন।

আরও পড়ুন:  মৌলভীবাজারে খূলে গেল ব্রীজের পাটাতন, বন্ধ যান চলাচল

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১