আজ সোমবার, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিলেটে জয়ের হাওয়া লেগেছে জমিয়তের চার প্রার্থীর খেজুরগাছে

সিলেটের বার্তা প্রতিবেদক
প্রকাশিত অক্টোবর ২৯, ২০২২, ০৮:৫৩ অপরাহ্ণ
সিলেটে জয়ের হাওয়া লেগেছে জমিয়তের চার প্রার্থীর খেজুরগাছে
শেয়ার করুন/Share it

আগামী ২ নভেম্বর সিলেট বিভাগের বিভিন্ন উপজেলা, ইউনিয়ন ও পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচন নিয়ে প্রার্থীদেরও দৌড়ঝাঁপ চলছে, চলছে ব্যাপক প্রচারণাও।

১৮ অক্টোবর নির্বাচনী প্রতীক বরাদ্দের পর পরই খেজুরগাছের পোস্টারিংয়ে ছেয়ে যায় নির্বাচনী এলাকাজুড়ে।

সিলেটের বিশ্বনাথ পৌরসভায় প্রথম নির্বাচন অনুষ্ঠিত হবে ২ নভেম্বর। পৌরসভার ভেতরে প্রভাবশালী, ঐতিহ্যবাহী ও ধর্মভীরু একটি পরিবার হচ্ছে বাবায়ে জমিয়ত আশরাফ আলী বিশ্বনাথীর পরিবার। তাঁরই উত্তরসূরী জামেয়া মাদানিয়া বিশ্বনাথের মুহতামিম প্রিন্সিপাল মাওলানা শিব্বীর আহমদ বিশ্বনাথী জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ মনোনীত খেজুরগাছ প্রতীক নিয়ে মেয়র পদে লড়ছেন।

স্থানীয় ভোটাররা জানান, শিব্বীর আহমদ বিশ্বনাথী সবদিক থেকে পারফেক্ট একজন প্রার্থী। সৎ ও যোগ্য একজন প্রার্থী। তার সমতুল্য অন্য কোনো প্রার্থী খোঁজে পাওয়া দুষ্কর।

সিলেটের সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলা পরিষদের নির্বাচনে খেজুরগাছ প্রতীকে লড়ছেন সমাজসেবী ও মানবতার বন্ধু খ্যাত সৈয়দ তালহা আলম। তিনি তরুণ একজন প্রকৃত সমাজসেবক।

বিভিন্ন দুর্যোগে ও উৎসবে উপজেলার প্রত্যেকটি অঞ্চলে সহায়তা করে মানুষের হৃদয়ে যায়গা নিতে সক্ষম হয়েছেন। স্থানীয়দের ভাষ্যমতে সৈয়দ তালহা আলম অল্প বয়সে মানবতার বন্ধু হিসেবে পরিচিতি পেয়েছেন।

সিলেটের গোয়াইনঘাট উপজেলার ২নং পশ্চিম জাফলং ইউনিয়নে জমিয়ত মনোনীত খেজুরগাছের কান্ডারী বীর মুক্তিযুদ্ধা আব্দুল করীমের পুত্র মুফতী আমির আহমদ। গত নির্বাচনে অল্প ভোটের ব্যবধানে ২য় স্থান অর্জন করেন। গত বন্যাকালীন তাঁর শ্রম ও চেষ্টায় ভোটাররা তার ঢোল পেটাচ্ছেন বলে জানা যায়। স্থানীয় একজন ব্যবসায়ী জানান, মুফতী আমির আহমদ দলমত নির্বিশেষে একজন মানবতার ফেরিওয়ালা ও স্বচ্ছ একজন আল্লাহভীরু মানুষ। মানুষ তার প্রতি সন্তুষ্ট বা তার অবদানের মূল্যায়ন করবে বলে জানান এই ব্যাবসায়ী।

একই উপজেলার ১২নং সদর ইউনিয়নে জমিয়তে উলামায় ইসলাম বাংলাদেশ মনোনীত খেজুরগাছের কান্ডারী ডা. মাওলানা আবুল খায়ের গত বন্যায় নিরলসভাবে কাজ করেছেন, তাছাড়া দীর্ঘদিন থেকে মানবসেবা এবং চিকিৎসাসেবা পাচ্ছেন তাঁর ইউনিয়ন ও ইউনিয়নের বাইরের লোকেরাও।

আরও পড়ুন:  ভাসমান ব্যবসায়ীদের জন্য বৃহত্তর রায়নগর বাজারের উদ্বোধন

সর্বমহলের মানুষের সাথে বেশ সখ্যতা আছে তাঁর। সদর ইউনিয়ন একটি গুরুত্বপূর্ণ ইউনিয়ন, তাই এখানে বেশ হাড্ডাহাড্ডি লড়াইয়ের মাধ্যমে ফলপ্রসূ হতে হবে বলে স্থানীয়রা জানান।

সিলেটের বার্তা প্রতিবেদক


শেয়ার করুন/Share it
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১