আজ সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নাসীহা ফাউন্ডেশনের মাসব্যাপী ফ্রি কুরআন শিক্ষার পুরস্কার বিতরণী ও দোয়া মাহফিল সম্পন্ন

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত এপ্রিল ৫, ২০২৪, ১০:৩৭ অপরাহ্ণ
নাসীহা ফাউন্ডেশনের মাসব্যাপী ফ্রি কুরআন শিক্ষার পুরস্কার বিতরণী ও দোয়া মাহফিল সম্পন্ন
শেয়ার করুন/Share it

সমাজ, মানব ও পরিবেশের কল্যাণে প্রতিষ্ঠিত ও নিয়োজিত নাসীহা ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত মাসব্যাপী তাদরীবুল ফ্রি কুরআন ও দ্বীন শিক্ষা কেন্দ্রসমূহের সমাপনী ও হাদিয়া পরিবেশন মাহফিল সম্পন্ন হয়েছে।

 

শুক্রবার (০৫ এপ্রিল/২৫ রামাদ্বান) বাদ জুমা থেকে নাসীহার প্রধানকেন্দ্র রায়নগর সোনারপাড়া জামে মসজিদে অনুষ্ঠিত হয়।

 

এসময় কুরআন শিক্ষা কেন্দ্রের শিশু-কিশোর, যুবক-বয়স্ক শিক্ষার্থীদের কালিমা, অর্থসহ সূরা, নামাজে জানাযাসহ দ্বীন শিক্ষার প্রদর্শনীও করা হয়।

 

নাসীহা ফাউন্ডেশনের প্রতিনিধি আলহাজ্ব আব্দুর রাকিব রকুর সভাপতিত্বে ও প্রধান কেন্দ্র’র যিম্মাদার ও রায়নগর সোনারপাড়া জামে মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা আশরাফ উদ্দিন চৌধুরী ও আব্দুর রব সায়েম এর যৌথ সঞ্চালনায় মাহফিলে প্রধান অতিথি হিসেবে নসিহত পেশ করেন জামেয়া কাসিমুল উলূম দরগাহে হযরত শাহজালাল রহ. এর শায়খুল হাদিস মাওলানা সালেহ আহমদ জকিগঞ্জী।

 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন-শাহী ঈদগাহ’র মুতাওয়াল্লী শফিক বখত, জামিয়া মাদানিয়া কাজিরবাজার মাদরাসার মুহাদ্দিস মাওলানা শাহ মমশাদ আহমদ, রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের সেক্রেটারি মোঃ আব্দুর রহমান জামিল,  জামেয়া দারুল কুরআন সিলেটের মুহাদ্দিস হাফিজ মাওলানা মঈনুল ইসলাম, জামেয়া দারুল ফালাহ’র পরিচালক মাওলানা শিব্বির আহমদ, বিশিষ্ট কলামিস্ট রফিকুর রহমান লজু, নাসীহা ফাউন্ডেশনের অন্যতম সদস্য আব্দুল কাইয়ূম, আব্দুল আল্লাম রামীম, সৈয়দ জাহিদ উদ্দিন, তাদরীবুল কুরআন প্রজেক্টের পরিদর্শক সাংবাদিক মাওলানা আতিকুর রহমান নগরী প্রমুখ।

 

অনুষ্ঠানের শুরুতে কুরআনে কারীম থেকে তেলাওয়াত করেন-নাসীহা ফাউন্ডেশন’র সদস্য হাফিজ আব্দুল হাদী ত্বালহা।

 

নাসীহা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা শাইখ হাবিব নূহ বলেন, “খিদমাতুল কুরআন অথবা কুরআনের কোন সেবা’ই ছোট নয়। কুরআনের জন্য যে কোন কাজকে ছোট মনে করাও ঠিক নয়। কারণ, কুরআনের জন্য নেহাত ছোট কাজও মহৎ বড় কাজ।

 

তিনি আরও বলেন, নাসীহা ধন্য যে, রামাদ্বানে কুরআন শিক্ষার সাথে সাথে তাওহীদ ও সীরাহ শিক্ষা যোগ করে রামাদ্বান কেন্দ্রিক কোর্সে এক নতুনত্ব এনেছে।মুসলিম সমাজে যার প্রয়োজন প্রকট। আশা করছি——আজ না হোক তো কাল, কাল না হোক তো পরশু, অন্যরাও নাসীহার এ পন্থা অনুসরণ করবেন।

আরও পড়ুন:  শনিবার মাদানিয়া ক্বোরআন শিক্ষাবোর্ডের শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা

 

ঘরে ঘরে শুদ্ধাচারের চর্চা ও দ্বীনে এলাহির শিক্ষা চালু রাখার জন্যই এ বছর সিলেট শহর, শহরতলীতে পরিচালিত একাধিক কেন্দ্রে প্রায় ৫ শতাধিক বয়স্ক ও শিশু-কিশোর শিক্ষার্থীরা কুরআন শিক্ষা কেন্দ্র থেকে শিক্ষা গ্রহণ করেন।

 

উল্লেখ্য, আওলাদে রাসূল সা. সায়্যিদ আশহাদ রাশিদী ২০২১ সালে নাসীহা ফাউন্ডেশনের ফ্রি কুরআন ও দ্বীন শিক্ষা কার্যক্রমের উদ্বোধন করেন।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০