আজ বুধবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

সিকৃবিতে বেগম রোকেয়া দিবস পালিত

প্রেসরিলিজ
প্রকাশিত ডিসেম্বর ৯, ২০২৩, ০৩:৩৯ অপরাহ্ণ
সিকৃবিতে বেগম রোকেয়া দিবস পালিত
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) দ্বিতীয়বারের মতো পালিত হলো বেগম রোকেয়া দিবস।
দিবসটি উপলক্ষে শনিবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়।
পরে শোভাযাত্রাটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে ছাত্র-শিক্ষক কেন্দ্রের সম্মুখে এসে শেষ হয়।  এতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র – পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক, প্রক্টর, বিভিন্ন অনুষদীয় ডিনবৃন্দসহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।
শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের সামনে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায়  বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মনিরুল ইসলামের সঞ্চালনায় জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ আতিকুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিভিন্ন অনুষদীয় শিক্ষকবৃন্দ ।
এ সময় অধ্যাপক ড. মোহাম্মদ আতিকুজ্জামান বলেন, জাতীয় যত দিবসসমূহ রয়েছে, আমরা তাদের তাৎপর্য বিশ্লেষণ করতে গেলে বুঝতে পারবো রোকেয়া দিবস আমাদের জন্য খুবই তাৎপর্যমন্ডিত একটি দিবস।
কারণ আজ থেকে প্রায় দেড়শ বছর আগেও তিনি যেভাবে নারীদের জাগরণ ও এগিয়ে যাওয়ার অগ্রগামী পথিক হিসেবে কাজ করেছেন তার সুফল আজও আমাদের নারী সমাজ ভোগ করছে।
আমাদের জননেত্রী দেশরত্ন শেখ হাসিনাও বেগম রোকেয়ার দেখানো ও উজ্জীবিত পথে আমাদের সমাজকে পরিচালিত করছেন। আর বর্তমানে দেশব্যাপী নারীদের সর্বোপরি  ক্ষমতায়নই তার জ্বলন্ত প্রমাণ।
প্রেসরিলিজ

আরও পড়ুন:  ঈদে রেলওয়ের নানা উদ্যোগ: সিলেট-চাঁদপুর-সিলেট রুটে চলবে জোড়া 'স্পেশাল ট্রেন'
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯