আজ সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউকে জমিয়তের উদ্যোগে ফিলিস্তিনে মুসলিম নিধন ও আমাদের করণীয় শীর্ষক আলোচনা ও দোয়া মাহফিল বুধবার

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত নভেম্বর ১৯, ২০২৩, ০৯:২৬ অপরাহ্ণ
ইউকে জমিয়তের উদ্যোগে ফিলিস্তিনে মুসলিম নিধন ও আমাদের করণীয় শীর্ষক আলোচনা ও দোয়া মাহফিল বুধবার
শেয়ার করুন/Share it

জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের উদ্যোগে গাজা-ফিলিস্তিনে ইতিহাসের নৃশংসতম মুসলিম নিধনযজ্ঞ ও আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল বুধবার (২২ নভেম্বর) স্থানীয় সময় বিকাল ৮ টায় ইস্ট লন্ডনের আল-খায়ের কনফারেন্স হলে (ইকরা বাংলা স্টুডিও সংলগ্ন 41, ফিল্ডগেট স্ট্রিট, লন্ডন, E1 1JU) অনুষ্ঠিত হবে।

উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে ব্রিটেনের শীর্ষ ওলামায়ে কেরাম ও কমিউনিটি নেতৃবৃন্দ বর্তমান পরিস্থিতিতে আমাদের করণীয় বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা উপস্থাপন করবেন।

ইউকে জমিয়ত নেতৃবৃন্দ মাজলুম ফিলিস্তিনিদের পাশে দাঁড়ানোর জন্য উক্ত বিশেষ আলোচনা সভা ও দোয়া মাহফিলে সকলের উপস্থিতি একান্ত ভাবে কামনা করেছেন।

উল্লেখ্য, গত ১৬ নভেম্বর ফিলিস্তিনের মুসলমানদের এই করুণ সংকটকালে জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের উদ্যোগে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি মাওলানা শুয়াইব আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ এর সঞ্চালনায় এতে আলোচনায় অংশগ্রহণ করেন জমিয়েতে উলামায়ে ইসলাম ইউকের সিনিয়র সহ-সভাপতি মুফতি আব্দুল মুনতাকীম, জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সহ সভাপতি হাফিজ মাওলানা সৈয়দ তামীম আহমদ, হাফিজ হোসাইন আহমদবিশ্বনাথী,জয়েন্ট সেক্রেটারি হাফিজ মোহাম্মদ ইলিয়াস, সাংগঠনিক সম্পাদক মাওলানা শামসুল আলম, সহ সেক্রেটারি মুফতি সৈয়দ রিয়াজ আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা নাজমুল হাসান,প্রচার সম্পাদক মাওলানা শামসুল ইসলাম, সহ প্রচার সম্পাদক মাওলানা আব্দুল হাই, মিডিয়া সেক্রেটারি আরিফুল ইসলাম প্রমুখ।

জমিয়ত নেতৃবৃন্দ বলেন গাজায় মজলুম ফিলিস্তিনীদের উপর হিংস্রতার যে তুফান বইছে, এর ভয়াবহতা তুলে ধরার জন্য শব্দ অপ্রতুল। পৃথিবীর ইতিহাসে এমন ভয়াবহ নৃশংসতার নজির খুঁজে পাওয়া কঠিন। নিকৃষ্ট সকল বর্বরতাও শিউরে উঠেছে এ ভয়াল বিনাশ যজ্ঞে।

নেতৃবৃন্দ বলেন মুসলিম বিশ্বের উপর শতাব্দীরও বেশি সময়কাল ধরে জুলুম নির্যাতনের যে স্ট্রিম রোলার চালানো হচ্ছে, ফিলিস্তিনীদের কে যেভাবে অবিরাম ক্ষতবিক্ষত, ছিন্নভিন্ন এবং অগ্নিদগ্ধ করা হচ্ছে, আজ দীর্ঘ তিক্ত অভিজ্ঞতার পর একথা সুস্পষ্ট যে,শুধু সময়ের প্রলেপেই এর উপশম কখনো সম্ভব নয়। মুসলিম বিশ্বকে প্রতিরোধ ও প্রতিকারের পথ এখনই বেছে নিতে হবে।

আরও পড়ুন:  নেত্রকোনায় নৌকা ডুবিতে নিহতের ঘটনায় শায়খ যিয়ার শোক

অপ্রতিরোধ্য রাজনৈতিক ও কূটনৈতিক শক্তিতে নিজেদের কে আবির্ভূত করতে হবে। বহুমাত্রিক শক্তি সঞ্চয় এবং অপ্রতিরোধ্য কূটনৈতিক ফ্যাক্টর হিসেবে নিজেদের অবস্থানকে সুদৃঢ় ও শক্তিশালী করা ছাড়া নিদ্রাকাতর বিশ্বশক্তি গুলোর নাসিকাধ্বনি বন্ধ করা কখনো সম্ভব নয়।

জমিয়ত নেতৃবৃন্দ বলেন প্রাথমিক আন্দোলন সংগ্রাম জোরদার করার পাশাপাশি এসব গুরুত্বপূর্ণ দিক নিয়ে চিন্তা ভাবনা করার জন্য ২২ নভেম্বর বুধবার লন্ডনের আল খায়ের কনফারেন্স হলে অনুষ্ঠিতব্য ইউকে জমিয়তের এ গুরুত্বপূর্ণ ফিলিস্তিন বিষয়ক কনফারেন্সে সকলের উপস্থিতি একান্তভাবে কাম্য।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০