আজ মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সুনামগঞ্জে ১২০ টাকায় পুলিশে চাকরি পেল ৮৮ তরুণ-তরুণী

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মে ২, ২০২৩, ০৪:৪৮ অপরাহ্ণ
সুনামগঞ্জে ১২০ টাকায় পুলিশে চাকরি পেল ৮৮ তরুণ-তরুণী
শেয়ার করুন/Share it

সুনামগঞ্জে ১২০ টাকা ব্যয়ে ৮৮ জন তরুণ-তরুণী পুলিশ কনস্টেবল পদে চাকরি পেয়েছেন। এরমধ্যে ৭৬ জন পুরুষ সদস্য ও ১২ জন নারী সদস্য রয়েছেন। কোন ধরনের হয়রানি ছাড়া পুলিশের চাকরি পাওয়ায় খুশিতে আত্মহারা দুর্গম হাওর এলাকার তরুণ-তরুণীরা।

 

সুনামগঞ্জের পুলিশ সুপার মো. এহসান শাহ জানান, সম্প্রতি সুনামগঞ্জের ১২ থানার ৭৬ জন ছেলে ও ১২ জন মেয়ে প্রাথমিকভাবে ট্রেইনি পুলিশ কনস্টেবল পদের জন্য নির্বাচিত হয়েছেন। তাদেরকে সুনামগঞ্জ জেলা পুলিশের পক্ষ থেকে ফুলের শুভেচ্ছা দেওয়া হয়।

 

সুনামগঞ্জ জেলা পুলিশ সূত্রে জানা যায়, ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ পরীক্ষায় (২০২২) সুনামগঞ্জের ১২টি থানা থেকে ৪ হাজার ৩৩৬ জন অনলাইনে আবেদন করেন। পরে শারীরিক বাছাই পরীক্ষাসহ ৭টি বিভিন্ন ধাপ উর্ত্তীণ করে ৮৩০ জন প্রার্থী লিখিত পরীক্ষায় অংশ নেন। এরপর মৌখিক পরীক্ষায় ৯৪ জন উর্ত্তীণ হয়।

 

পরে মেডিকেল বোর্ডের চূড়ান্ত সিদ্ধান্ত অনুযায়ী ৮৮ জনকে পুলিশের সদস্য পদে চূড়ান্ত ভাবে নির্বাচিত করা হয়। গত ১ মে বিকালে এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার বলেন, ‘সুনামগঞ্জ হচ্ছে হাওরের দুর্গম এলাকা। এখানে পুলিশের চাকরির জন্য যারা আবেদন করেছিল তাদের মধ্যে থেকে আমরা ৮৮ জন মেধাবীকে বেছে নিয়েছি।

 

আশা করি তারা নিজ নিজ অবস্থান থেকে সৎ হয়ে কাজ করবে।’ তাহিরপুর উপজেলার বাসিন্দা পিংকি আক্তার বলেন, ‘অনেক চেষ্টা করেছি একটা চাকরির জন্য।

 

তবে কোনো হয়রানি, সুপারিশ এবং ঘুষ ছাড়া মাত্র ১২০ টাকায় পুলিশে চাকরি পাওয়ায় সত্যি খুব আনন্দ লাগছে।’ সুনামগঞ্জের ছাতক উপজেলার সাইফুল বলেন, ‘পরিবার নিয়ে খুব কষ্টে ছিলাম, বাবা অসুস্থ। মা অন্য জায়গায় কাজ করতেন। একটা চাকরির খুব দরকার ছিল। কিন্তু এত সহজে ১২০ টাকায় পুলিশের চাকরি পেয়ে যাব, তা স্বপ্নেও ভাবিনি। আশা করি এখন আমার পরিবারের সব কষ্ট আমি দূর করতে পারব।’

আরও পড়ুন:  করোনায় দেশে আরও ৮৩ জনের মৃত্যু
সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১