সিলেট ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই রজব, ১৪৪৪ হিজরি

সাধারণ সম্পাদক হলাম তিনবার, বিএনপিতে সম্মেলনই নেই

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত জানুয়ারি ২০, ২০২৩, ০২:৫৪ অপরাহ্ণ
সাধারণ সম্পাদক হলাম তিনবার, বিএনপিতে সম্মেলনই নেই

ওবায়দুল কাদের (ফাইল ফটো)।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি কখন যে কি বলে নিজেদের ঘরটাতে তাদের গণতন্ত্র নেই।

 

ফখরুল সাহেব নিজেরও হয়তো মনে নেই কবে তার সম্মেলন হয়েছে। আমি তিন তিনবার সম্মেলন করে সাধারণ সম্পাদক হয়ে গেলাম, কিন্তু বিএনপি? তাদের নির্বাচিত কোনো প্রতিনিধি নেই।

 

সেই সুযোগ তাদের দলে নেই, সহযোগীদের সম্মেলন নেই, ঘরে বসে কমিটি দিচ্ছে। ’ শুক্রবার (২০ জানুয়ারি) বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে দলের ত্রাণ ও সমাজ কল্যাণ উপকমিটির উদ্যোগে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

আওয়ামী লীগে সম্মেলনের মাধ্যমে কমিটি হয় জানিয়ে কাদের বলেন, ‘ঢাকা থেকে তৃণমূলে, আমাদের কয়েক হাজার সম্মেলন হয়ে গেছে, কেন্দ্র থেকে ওয়ার্ড ইউনিট পর্যন্ত। আর এই দল (বিএনপি) আবার আওয়ামী লীগকে গণতন্ত্র শেখাতে আসে। ফখরুল সাহেবদের লজ্জা পাওয়া উচিৎ। তাদের আমলেই গণতন্ত্রের উপর আঘাত এসেছে সবচেয়ে বেশি।

 

তাদের আমলে প্রহমনমূলক ১৫ ফেব্রুয়ারি মাগুরা মার্কা নির্বাচন, হাঁ/না ভোট। যেখানে হাঁ ভোটের পার্সেন্টেজ ১১৪ পার্সেন্টও হয়েছে। জিয়াউর রহমানের হাঁ/ না ভোট। তাদের আমলে ভোট চুরির রেকর্ড হয়েছে। সকাল এগারোটার মধ্যে ভোট শেষ। তাদের আমলে ১ কেটি ২৩ লাখ ভুয়া ভোটার হয়েছে। ওয়ান ইলাভেন হওয়ার পেছনে এটা অন্যতম কারণ। ’

 

আওয়ামী লীগের উপ কমিটি গঠনপ্রক্রিয়া সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, উপকমিটি গঠনে, খুব বড় কমিটি করলে বসতেও সমস্যা হয়। এটা একশো জনের মধ্যে রাখলে ভালো হয়। সর্বাধিক একশো জনের মধ্যে, ৯১ বা ১০১ সর্বাধিক রাখতে হবে। আমাদের তিন চারশত কর্মী বছরে পার্টি অফিসে ঘুরছে। কাজেই উপ কমিটিটা সান্ত্বনা। ওরা যাবে কোথায়, একটা পরিচয় না থাকলে যাবে কোথায়।

 

আমি আশা করছি এক সপ্তাহের মধ্যে উপকমিটির চেয়ারম্যান, প্রধানমন্ত্রী নিয়োগ করলে সেই প্রক্রিয়াটা সম্পন্ন করব। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগ ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মো. আমিনুল ইসলাম আমিন, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা, কেন্দ্রীয় সদস্য গোলাম রাব্বানী চিনু ।

সংবাদটি শেয়ার করুন