সিলেট ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই রজব, ১৪৪৪ হিজরি

৫ উইকেটে যুক্তরাষ্ট্রকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত জানুয়ারি ১৮, ২০২৩, ০৮:১৪ অপরাহ্ণ
৫ উইকেটে যুক্তরাষ্ট্রকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে যুক্তরাষ্ট্রকে ৫ উইকেটে হারিয়ে টানা তৃতীয় জয়ের স্বাদ পেল বাংলাদেশের মেয়েরা। এ জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার সিক্সে পা রাখলো লাল-সবুজের দল।

 

এর আগে অস্ট্রেলিয়া আর শ্রীলঙ্কাকে হারানো বাংলাদেশের তৃতীয় জয় এটি। বুধবার বেনোনির উইলোমুর পার্ক স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিন্ধান্ত নেয় যুক্তরাষ্ট্র। তারা ২০ ওভার শেষে ৪ উইকেটে রান তোলে ১০৩।

 

ব্যাটিংয়ে নেমে চতুর্থ ওভারে বাংলাদেশের বোলার দিশা বিশ্বাসের শিকার হয়ে ব্যক্তিগত ৫ রানে প্যাভিলিয়নে ফেরেন লাসিয়া মুল্লাপুদি। এরপর দিশা ধিনগ্রা ও স্নিগ্ধা পল ধীরগতির ৫৭ রানের জুটি গড়েন। এই দুজন ১৫তম ওভারে পরপর দুই বলে উইকেট হারান। স্বর্ণা আক্তারের থ্রোতে ২০ রান করে আউট হন দিশা।

 

এর পরের বলেই ব্যক্তিগত ২৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন স্নিগ্ধা পল। অন্যদিকে ১৩ রানে ২ উইকেট শিকার করে বাংলাদেশ অধিনায়ক দিশা। ১৭ রানে একটি উইকেট নেন মারুফা বিশ্বাস। ১০৪ রানের লক্ষ্য নিয়ে মাঠে নেমে ২১ রানের মধ্যে সুমাইয়া আর প্রত্যাশার উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ।

 

এর পর ২২ রান করে স্বর্ণা আর দিলারা করে ১৭ রান। পঞ্চম ওভারে নেমেই শেষ দুই বলে টানা দুই চার মারে স্বর্ণা, এক ওভার পর ইসানি ভাগেলার বলে লং অফের ওপর দিয়ে প্রথম ছক্কাটি মারেন স্বর্ণা। স্বর্ণার সাথে এ সময় ভালো জুটি গড়ার সাহায্য করে দিলারা। স্বর্ণা ও দিলারার ২২ বলে ৩৮ রানের জুটি ভাঙে স্বর্ণার আউটে।

 

এরপর রাবেয়া খান ও অধিনায়ক দিশা বিশ্বাসের মধ্যে ২২ রানের কার্যকরী একটি জুটি জয়ের পথটা সহজ করেছে। দিশা ১৭ বলে ১০ রান করে আউট হলে বাকি পথটুকু অনায়াসেই পার করে দেন রাবেয়া ও মিষ্টি সাহা। রাবেয়া ২৪ বলে ১৮ এবং মিষ্টি সাহা ১৩ বলে ১৪ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন।

 

যুক্তরাষ্ট্রের বোলারদের মধ্যে অদিতিবা চোদাসামা ১৫ রান দিয়ে তুলে নিয়েছে দুই ইউকেট। গ্রুপের সবচেয়ে দুর্বল দলের বিপক্ষেই শেষ পর্যন্ত পরীক্ষা দিয়ে জয় পেতে হয় বাংলাদেশকে।

 

সংক্ষিপ্ত স্কোর- যুক্তরাষ্ট্র : ২০ ওভারে ১০৩/৪ (স্নিগ্ধা ২৬, ধিংগ্রা ২০; দিশা ১৩/২, মারুফা ১৭/১) বাংলাদেশ: ১৭.৩ ওভারে ১০৪/৫ (স্বর্ণা ২২, রাবেয়া ১৮*; আদিতিবা ১৫/২) ফল: বাংলাদেশ ৫ উইকেটে জয়ী।

সংবাদটি শেয়ার করুন