সিলেট ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই রজব, ১৪৪৪ হিজরি

সভাপতি হাফিজ মাওলানা ইলিয়াস, সম্পাদক মাওলানা নাজমুল হাসান
জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে টাওয়ার হ্যামলেটস শাখার কাউন্সিল সম্পন্ন

প্রবাস ডেস্ক
প্রকাশিত জানুয়ারি ১০, ২০২৩, ০৩:৫৫ অপরাহ্ণ
<span style='color:#077D05;font-size:16px;'>সভাপতি হাফিজ মাওলানা ইলিয়াস, সম্পাদক মাওলানা নাজমুল হাসান</span> <br/> জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে টাওয়ার হ্যামলেটস শাখার কাউন্সিল সম্পন্ন

জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে টাওয়ার হ্যামলেটস শাখার কাউন্সিল সম্পন্ন হয়েছে। শনিবার (৭ জানু€য়ারি) জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে টাওয়ার হ্যামলেটস শাখার কাউন্সিল অধিবেশন পূর্ব লন্ডনের লিমেডিসন মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

কাউন্সিল অধিবেশনে সভাপতিত্ব করেন ইউকে জমিয়তের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হাফিজ মাওলানা ইলিয়াস।

কাউন্সিল অধিবেশনের আহ্বায়ক ও ইউকে জমিয়তের প্রচার সম্পাদক মাওলানা নাজমুল হাসানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তাগন তায্কিয়ায়ে নাফস,আত্মশুদ্ধি, চরিত্র সংশোধন ও আধ্যাত্মিক উৎকর্ষ সাধনের অপরিসীম গুরুত্ব তুলে ধরে বলেন, আত্মশুদ্ধির মহান দায়িত্ব পূর্ণরূপে আদায়ের জন্য আল্লাহওয়ালাদের সান্নিধ্য,সাহচর্য ও দিকনির্দেশনা অনুযায়ী নিয়মিত আমল এর কোন বিকল্প নেই। জমিয়তে উলামায়ে ইসলাম যেহেতু আকাবির ও আসলাফ তথা অনুসরণীয় পূর্বসূরিদের ঐতিহ্যের ধারক আদর্শ বাহী একটি সংগঠন,এজন্য আত্মশুদ্ধি কে এ সংগঠনের প্রাণশক্তি আখ্যায়িত করা যায়।

জমিয়তে উলামায়ে ইসলাম এর কর্মীদের মধ্যে আত্মশুদ্ধির গুরুত্ব অনুধাবন সংগত কারণেই অনেক বেশি হওয়া স্বাভাবিক। আত্মশুদ্ধির মাধ্যমেই আমাদের আত্মার রোগ অহংকার ও অহমিকা বোধ এর মূলোৎপাটন সম্ভব। স্বার্থপরতার ব্যাধি ও এই আত্মশুদ্ধির মাধ্যমে আমাদের অন্তর থেকে দূরীভূত হতে পারে। এ সব রোগ থেকে মুক্তি পেলেই আমরা পারস্পরিক মজবুত ঐক্য ও শৃঙ্খলা বোধ প্রতিষ্ঠায় সফলতা অর্জন করতে সক্ষম হতে পারবো, যা আমাদের মনযিলে মকসুদে পৌঁছাতে পারে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে প্রদান করেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের জেনারেল সেক্রেটারী হাফিজ মাওলানা সৈয়দ তামীম আহমদ।

বিশেষ অতিথি হিসেবে আলোচনা পেশ করেন ইউকে জমিয়তের ট্রেজারার ও লন্ডন মহানগর জমিয়তের সভাপতি হাফিজ হোসাইন আহমদ বিশ্বনাথী, ইউকে জমিয়তের সাংগঠনিক সম্পাদক হাফিজ মাওলানা সৈয়দ নাঈম আহমদ, ইউকে জমিয়তের সহকারী প্রচার সম্পাদক ও হ্যাকনি শাখার সেক্রেটারী হাফিজ মাওলানা রশীদ আহমদ, ইউকে জমিয়তের যুব বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ রিয়াজ আহমদ, ইউকে জমিয়তের সহকারি প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আব্দুল গাফফার, ইউকে জমিয়ত ওয়েস্ট লন্ডন শাখার সেক্রেটারী মাওলানা শামসুল ইসলাম, হ্যাকনি শাখার সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম।

কাউন্সিল অধিবেশনে হাফিজ মাওলানা ইলিয়াস কে সভাপতি মাওলানা নাজমুল হাসান কে সাধারন সম্পাদক ও মাওলানা তারেক চৌধুরী কে সাংগঠনিক সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

নবনির্বাচিত কমিটির দায়িত্বশীলরা হলেন, উপদেষ্টা মুফতি আব্দুল মুনতাকিম, হাফিজ হুসাইন আহমদ বিশ্বনাথী, হাফিজ মাওলানা সৈয়দ নাঈম আহমাদ। সভাপতি হাফিজ মাওলানা ইলিয়াস।

সহ-সভাপতি হাফিজ মাওলানা মাসুম আহমদ, আলহাজ্ব আব্দুল মতিন (মোগল মিয়া), আলহাজ্ব নুরুল হাসান, মোহাম্মদ সালেহ আহমদ, জনাব সাইফুর রহমান। সাধারণ সম্পাদক মাওলানা নাজমুল হাসান। জয়েন্ট সেক্রেটারি হাফিজ মাওলানা সৈয়দ ফাহিম আহমদ। সাংগঠনিক সম্পাদক মাওলানা তারেক চৌধুরী। সহ-সাংগঠনিক সম্পাদক জাহেদ হাসান। অর্থ সম্পাদক মোহাম্মদ সাদিকুল হক্ব। প্রচার সম্পাদক মাসরুর আহমদ বিশ্বনাথী। সহ-প্রচার সম্পাদক সাকিব আব্বাস।

ওয়েলফেয়ার সেক্রেটারী সৈয়দ ফুহাদ উদ্দিন। প্রশিক্ষণ সম্পাদক মাওলানা মামুন হোসাইন।

নির্বাহী সদস্য সেলিম আহমদ, রফিক আহমদ, মিলাদ মিয়া, মোহাম্মাদ হারুন ও ফাহিম আহমদ।
সভায় ইউকে জমিয়তের সিনিয়র সহ সভাপতি মুফতি আব্দুল মুনতাকিম সাহেবের সুস্থতা কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

সংবাদটি শেয়ার করুন