সিলেট ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই রজব, ১৪৪৪ হিজরি

লন্ডনে খেলাফত মজলিসের প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় আল্লামা মামুনুল হকের মুক্তি দিতে হবে দাবি

প্রেসরিলিজ
প্রকাশিত ডিসেম্বর ১৪, ২০২২, ১১:৪২ অপরাহ্ণ
লন্ডনে খেলাফত মজলিসের প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় আল্লামা মামুনুল হকের মুক্তি দিতে হবে দাবি

বাংলাদেশ খেলাফত মজলিসের ৩৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সংগঠনের যুক্তরাজ্য শাখার উদ্যোগে প্রতিষ্ঠা বার্ষিকী সমাবেশ ইষ্ট লন্ডনের একটি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১২ ডিসেম্বর) প্রতিষ্ঠাবার্ষিকী সমাবেশে দলীয় নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও যুক্তরাজ্য শাখার সহসভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুফতি ছালেহ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন যুক্তরাজ্য শাখার সহসভাপতি বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব শায়খ মাওলানা ছালেহ আহমদ হামিদী, সহসভাপতি আলহাজ্ব মাওলানা মুহাম্মদ শাহ নূর মিয়া,সহ সাধারণ সম্পাদক মাওলানা নাজিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মাওলানা মিছবাহুজ্জামান হেলালী, লন্ডন মহানগর শাখার সভাপতি মাওলানা মুসলেহ উদ্দিন, সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ আল আমিন, প্রশিক্ষণ সম্পাদক হাফিজ মাওলানা লিয়াকত হোসাইন, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ বুলু মিয়া, সমাজকল্যাণ সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ শাহজাহান সিরাজ, টাওয়ার হ্যামলেটস শাখার সভাপতি মাওলানা মুহিউদ্দীন খান। অনুভূতি ব্যক্ত করে বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত মজলিসে নব যোগদানকারি‌ কমিউনিটির বিশিষ্ট ব্যাক্তি কবি আলহাজ্ব সৈয়দ রফিকুল হক ও আলহাজ্ব শহিদুল্লাহ ভূঁইয়া।

সমাবেশ নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশ খেলাফত মজলিস আল্লাহর জমিনে আল্লাহর খেলাফত প্রতিষ্ঠার সুমহান লক্ষ্যে ১৯৮৯ সালের ৮ই ডিসেম্বর উপ-মহাদেশের প্রখ্যাত শায়খুল হাদীস বাংলার বুখারী আল্লামা আজিজুল হক (রহ.) এর নেতৃত্বে প্রতিষ্ঠিত হয়।

গণমানুষের অধিকার প্রতিষ্ঠা, সুশাসন ও ইনসাফভিত্তিক রাষ্ট্র গঠনের লক্ষ্যে বাংলাদেশ খেলাফত মজলিস তার নিয়মতান্ত্রিক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।

দীর্ঘ ৩৩ বছরে বাংলাদেশ খেলাফত মজলিস দেশ জাতি ও মুসলিম উম্মাহের কল্যাণে কাজ করে এক গৌরব উজ্জ্বল ইতিহাস রচনা করতে সক্ষম হয়েছে। আল্লাহর সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ ভাবে খেলাফত প্রতিষ্ঠার জন্য আন্দোলন ও সংগ্রাম চালিয়ে যেতে হবে।

সমাবেশে নেতৃবৃন্দ বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব দেশ বরেণ্য শায়খুল হাদীস‌ আল্লামা মামুনুল হক সহ অন্যান্য নেতৃবৃন্দের দ্রুত মুক্তি কামনা করে বলেন,দেশের খ্যাতিমান আলেম ওলামা ও বিরোধী বিভিন্ন দলের নেতাকর্মীদের অন্যায় ভাবে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে গ্রেফতার করে জেলে আটকে রাখা হয়েছে।জেল জুলুম ও নির্যাতন করে হকের আওয়াজকে বন্ধ করা যাবে না।

অবিলম্বে বাংলাদেশ খেলাফত মজলিসের নেতৃবৃন্দ সহ গ্রেফতারকৃত সকল আলেম ওলামা ও বিরোধী বিভিন্ন দলের নেতাকর্মীদের মুক্তি দিতে হবে।

সংবাদটি শেয়ার করুন