সিলেট ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই রজব, ১৪৪৪ হিজরি

জিমেইল বিভ্রাটের অভিযোগ লাখো ব্যবহারকারীর

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত ডিসেম্বর ১১, ২০২২, ০১:৪৪ পূর্বাহ্ণ
জিমেইল বিভ্রাটের অভিযোগ লাখো ব্যবহারকারীর

বিশ্বজুড়ে গুগল মেইল সার্ভিসেস বা জিমেইল পরিষেবায় বিভ্রাট দেখা দিয়েছে। এই সেবা ব্যবহার করতে পারছেন না লাখো ব্যবহারকারী। অনেকেই অভিযোগ করেছেন, তারা জিমেইল ব্যবহার করে কোনও মেইল আদান-প্রদান করতে পারছেন না। ভারতীয় ও ব্রিটিশ গণমাধ্যমও বিষয়টি জানিয়েছে।

 

ডাউনডিটেক্টর ডটকম জানিয়েছে, জিমেইলে সেবা বিঘ্নিত হওয়ার কথা জানাচ্ছেন অনেকে। ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ভারতের অনেকে অভিযোগ করছেন ইমেইল পাঠানো যাচ্ছে না এবং জিমেইল অ্যাপ কাজ করছে না। ডাউনডিটেক্টর জানিয়েছে, দিনে স্বাভাবিকের অনেক বেশি সংখ্যায় সমস্যার কথা জানানোর পর যেকোন ঘটনার কথা তুলে ধরে ডাউনডিটেক্টর ডট কম।

 

জিমেইল নিয়ে হতাশার কথা অনেকে সোশাল মিডিয়ায় তুলে ধরছেন। এক ব্যবহারকারী লিখেছেন, জিমেইল অচল, কিন্তু কেউ পাগল হয়ে যায়নি। আরেক ব্যবহারকারী লিখেছেন, জিমেইল অচল। এর মধ্যে গুগল ওয়ার্কস্পেস অ্যাকাউন্টও রয়েছে। তৃতীয় আরেকজন লিখেছেন, ভারতে কি জিমেইল পরিষেবা অচল?

 

কোনও ইমেইল পাঠাতে বা গ্রহণ করতে পারছি না। তবে গুগল ওয়ার্কস্পেস ড্যাশবোর্ডে গুগলের সব সেবাতেই সবুজ চিহ্ন দেখাচ্ছে। এর অর্থ হলো তাদের সেবায় কোনও বিঘ্ন ঘটেনি। ব্যবহারকারীদের অভিযোগের বিষয়ে গুগলের কোনও আনুষ্ঠানিক বক্তব্য পাওয়া যায়নি। গুগলের মালিকানাধীন প্ল্যাটফর্ম জিমেইলে ১.৫ মিলিয়ন ব্যবহারকারী রয়েছে। ২০২২ সালে সবচেয়ে বেশি ডাউনলোড করা অ্যাপ এটি।

সংবাদটি শেয়ার করুন