আজ বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এমবাপ্পের জোড়া গোলে ফ্রান্স উঠলো শেষ ষোলোতে

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত নভেম্বর ২৭, ২০২২, ১২:০৭ পূর্বাহ্ণ
এমবাপ্পের জোড়া গোলে ফ্রান্স উঠলো শেষ ষোলোতে
শেয়ার করুন/Share it

ন্যাশন্স লিগে টানা দুই হারের যন্ত্রণা ভুলতেই কিনা ডেনমার্ককে সামনে পেয়েই আক্রমণের বন্যা বইয়ে দিল ফ্রান্স। প্রথমার্ধে আক্রমণের জোয়ার সামলে নিলেও দ্বিতীয়ার্ধে কিলিয়ান এমবাপ্পেকে থামাতে পারল না ডেনিশরা।

জোড়া গোল করে দলের জয় নিশ্চিত করলেন এই ফরাসি ফরোয়ার্ড। মাঝে একটি গোল অবশ্য শোধ করেছিল ডেনমার্ক। কিন্তু তাতে বিশ্বচ্যাম্পিয়নদের জয়রথ থামাতে পারেনি তারা।

দোহার স্টেডিয়াম ৯৭৪-এ শনিবার ২০২২ বিশ্বকাপের ‘ডি’ গ্রুপের ম্যাচে ২-১ গোলে জয় তুলে নিয়ে প্রথম দল হিসেবে শেষ ষোলো নিশ্চিত করল দিদিয়ের দেশমের দল। চলতি আসরে এ নিয়ে টানা দ্বিতীয় জয়ে শেষ ষোলো নিশ্চিত তাদের। এর আগে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়েছিল তারা।

খেলার শুরু থেকেই বল দখলে এগিয়ে রইলো ডেনমার্ক, কিন্তু এমবাপ্পে-জিরুদের যুগলবন্দীতে আক্রমণ বেশি করল ফ্রান্স। ডেনমার্ক নিজেদের রক্ষণ সামলাতেই ব্যস্ত রইলো প্রায় পুরোটা সময়। বল দখলে পাওয়া মাত্র আক্রমণে উঠে আসে ফরাসিরা। ২১তম মিনিটে ভালো একটি সুযোগও পায় তারা। কিন্তু আদ্রিওঁ রাবিওর হেড ঝাঁপিয়ে ঠেকান ডেনিশ গোলরক্ষক কাসপের স্মাইকেল।

সময়ের সঙ্গে সঙ্গে আক্রমণের ধার আরও বাড়ায় ফ্রান্স। ৩৪তম মিনিটে জিরুদের সঙ্গে ওয়ান-টু খেলে আচমকা শট নেন আঁতোয়া গ্রিজমান। তবে ঝাঁপিয়ে সেই চেষ্টা ব্যর্থ করে দেন স্মাইকেল। ৩৭তম মিনিটে ছয় গজ বক্স থেকে জিরুদের হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। কিছুক্ষণ পর পোস্টের সামনে বল পেয়ে শট নেন এমবাপ্পে। কিন্তু বিস্ময়করভাবে অনেক উপর দিয়ে মারেন তিনি।

স্পোর্টস ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  বিশ্বকাপ দল ঘোষণা ভারতের
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০