সিলেট ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ছমির চিশতী (রহ.)’র ৩১তম বার্ষিক উরুস সম্পন্ন

প্রেসরিলিজ
প্রকাশিত নভেম্বর ২৩, ২০২২, ০৯:৪৭ অপরাহ্ণ
ছমির চিশতী (রহ.)’র ৩১তম বার্ষিক উরুস সম্পন্ন
অন্যজনকে শেয়ার করুন⤵️Share with others

সিলেট সদর উপজেলার আখালিয়ার মাহমুদাবাদ দরবার শরীফের মরহুম সাহেবজাদা হযরত খাজা ছমির চিশতী (রহ.) এর ৩১তম বার্ষিক উরুস সোমবার অনুষ্ঠিত হয়।

উরুস উপলক্ষে সোমবার বাদ ফজর পবিত্র কুরআন তেলাওয়াত, পবিত্র মাজার শরীফে চাঁদর প্রদান, বাদ যোহর ও বাদ এশা লঙ্গরখানায় তাবারুক বিতরণ করা হয়। বাদ এশা আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলের মাধ্যমে উরুস সমাপ্ত হয়।

খাজা শাহ মোঃ শিবলী চিশতী’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ হযরত শাহজালাল (রহ:) ৩৬০ আউলিয়া ভক্তবৃন্দ পরিষদের সাধারণ সম্পাদক সাবেক চেয়ারম্যান আলহাজ্ব শেখ মোঃ মকন মিয়া।

 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন রশিদিয়া আলীম মাদরাসা তেমুখীর প্রিন্সিপাল মাওলানা ময়নুল ইসলাম, বিশিষ্ট বক্তা এম.এ জালালাবাদী, মাওলানা আব্দুল আজিজ, গাউছিয়া মাদরাসার প্রিন্সিপাল মাওলানা জালাল উদ্দিন, ইয়ামনি পরিষদের সভাপতি মাওলানা এম.এ হোসাইন, বিশিষ্ট মাওলানা গুফরান আহমদ, সাংস্কৃতিক ফোরাম আলী নগরের মাওলানা এম. শামীম আহমদ জালালাবাদী, বিশিষ্ট শ্রমিকনেতা মোঃ জাকারিয়া আহমদ।

অন্যান্যের বক্তব্য রাখেন বাংলাদেশ হযরত শাহজালাল (রহ:) ৩৬০ আউলিয়া ভক্তবৃন্দ পরিষদের সিনিয়র সহ সভাপতি শেখ জালাল ফরিদ উদ্দিন, সহ সাংগঠনিক সম্পাদক ও আহমদ শাহ মাজার শরীফের মোতাওয়াল্লী কাজি আরিফ শাহ সিদ্দিক চিশত, মোঃ নুরুল আলম চৌধুরী।

মিলাদ মাহফিল শেষে ভক্তবৃন্দ ও আশেকানগণ হযরত খাজা ছমির চিশতী (রহ.) রূহের মাগফেরাত এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোনাজাত করেন।

সংবাদটি শেয়ার করুন

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১