সিলেট ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

১১০ টাকার জন্য সহপাঠিকে হত্যা, ৩ মাদ্রাসাছাত্র আটক

লিঠন পাঠান, হবিগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত নভেম্বর ২০, ২০২২, ১২:২৫ পূর্বাহ্ণ
১১০ টাকার জন্য সহপাঠিকে হত্যা, ৩ মাদ্রাসাছাত্র আটক
অন্যজনকে শেয়ার করুন⤵️Share with others

হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় মাদ্রাসা ছাত্র আকরাম খান (৯) হত্যাকাণ্ড ও লাশ গুমের রহস্য উদঘাটন করেছে পুলিশ।

এ হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে পুলিশ মরহুম সামায়ূন কবির রেজা হাফিজিয়া মাদ্রাসার তিন ছাত্রকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, বানিয়াচং উপজেলার মক্রমপুর গ্রামের মস্তু মিয়ার ছেলে ফখরুল মিয়া (১৬) একই গ্রামের জুলহাস মিয়ার ছেলে ফয়েজ উদ্দীন (১৩) ও মহিবুর রহমানের ছেলে জাহেদ মিয়া (১৫)।

 

শনিবার (১৯ নভেম্বর) সকাল ৭টায় বানিয়াচং থানার অফিসার ইনচার্জ (ওসি) অজয় চন্দ্র দেব এর নেতৃত্বে একদল পুলিশের সহায়তায় তাদেরকে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয় থানা সূত্রে জানা যায় গত ১৬ নভেম্বর

সকাল ১১টায় আকরাম শৌচাগারে গেলে ওই তিনজন সেখান থেকে কথা বলতে বলতে তাকে মাদ্রাসা সংলগ্ন জলাশয়ের কাছে নিয়ে জিজ্ঞাসাবাদ করে।

 

এরপর রশি দিয়ে হাত-পা বেঁধে মাথায় ইট দিয়ে আঘাত করে। এতেও মৃত্যু নিশ্চিত না হওয়ায় পানিতে চুবিয়ে তাকে হত্যা করে এবং পানিতে থাকা একটি নৌকার নিচে লাশ গুম করে চলে আসে।

হত্যাকাণ্ডের পর ফখরুল ফয়েজ ও জাহেদ মাদ্রাসায় এসে ঘুমিয়ে থাকার ভান করে শুয়ে থাকে এরপর আকরামকে খুঁজে পাওয়া না গেলে তারা তিনজন খোঁজাখুজির ভান করে।

জলাশয় থেকে মরদেহটি নিয়ে আসে গ্রেপ্তারকৃত ছাত্রদের স্বীকারোক্তিমূলক জবানবন্দির বরাত দিয়ে ওসি জানান, আকরাম খানের নিকট থাকা ১টি চাবি দিয়ে মাদ্রাসার বোডিংয়ে থাকা ছাত্রের অনেক বাক্সের তালা খোলা যেত সে জন্য কারও কোন কিছু হারিয়ে গেলে আকরামকে সন্দেহ করা হতো।

কিছুদিন পূর্বে ফখরুলের বাক্স থেকে দুই দফায় ১১০ টাকা চুরি হয় পরে সে আকরামের চাবির কথা জানতে পারে। এ জন্য সেও আকরামকে সন্দেহ করতে থাকে পরে ফখরুল, ফয়েজ ও জাহেদের মনে আকরামের বিরুদ্ধে ক্ষোভ সৃষ্টি হলে তাকে শিক্ষা দেওয়ার পরিকল্পনা করে ১১০ টাকা চুরির অভিযোগে এ তিন ছাত্র মিলে আকরামকে হত্যা করে, বানিয়াচং থানার অফিসার ইনচার্জ (ওসি) অজয় চন্দ্র দেব জানান, আকরামের হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত তিন ছাত্র স্বীকারোক্তিমূলক জবানবন্দি পেশ করেছে তাদের বিরুদ্ধে মামলা রুজু করে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১