সিলেট ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সরকারের বিরুদ্ধে যুদ্ধ শুরু: সিলেটে মির্জা ফখরুল

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত নভেম্বর ১৯, ২০২২, ০৮:১৭ অপরাহ্ণ
সরকারের বিরুদ্ধে যুদ্ধ শুরু: সিলেটে মির্জা ফখরুল
অন্যজনকে শেয়ার করুন⤵️Share with others

দেশে গণতন্ত্র ফেরাতে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে যুদ্ধ আজকে সিলেট থেকে শুরু হলো বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, এই সিলেট থেকেই মহান স্বাধীনতা যুদ্ধ শুরু হয়েছিল। সেখান থেকে স্বাধীন বাংলাদেশ সৃষ্টি হয়েছে। আজকে স্বৈরাচারী আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে এবং গণতন্ত্র ফেরাতে এই সিলেট থেকেই আবার যুদ্ধ শুরু হলো।

সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশে তিনি এসব কথা বলেন।

শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে তিনি বক্তব্য শুরু করেন। এর আগে নির্ধারিত সময়ের ৩ ঘণ্টা আগে সমাবেশ শুরু হয়। দুপুর ২টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও বেলা ১১টায় কোরআন তিলাওয়াত ও মোনাজাতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান বক্তা ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল বলেন, আমাদের নেতৃবৃন্দ এই সরকারের কীর্তিকলাপের কথা আপনাদের বলেছেন। তাদের চুরি কথা বলেছেন, ডাকাতির কথা বলেছেন। তারা কিভাবে এদেশের রাজনীতিকে ধ্বংস করেছে, অর্থনীতিকে ধ্বংস করেছে সব কথা বলেছেন।

তিনি আরো বলেন, আমার সাধারণ মানুষ, খেটে খাওয়া মানুষ, কৃষক, শ্রমিক, মেহনতি জনতা, ঠেলাগাড়ি চালায়, নৌকা বায়, কৃষিতে ফসল ফলায় সেই মানুষগুলো শান্তিতে নেই।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের নাভিঃশ্বাস উঠছে জানিয়ে তিনি বলেন, গতকাল তেলের দাম আবার বেড়েছে। চিনির দাম বেড়েছে। শাক-সবজি, ডিম সবকিছুর দাম বাড়ছে। আমার সেই কৃষক ভাই, মা তার ছেলেকে একটা ডিম দিতে পারে না। ডাল দিতে পারে না। চালের দাম হাসিনা বলেছিলেন কত দেবেন? দশ টাকা। ১০ টাকা কেজিতে খাওয়ানোর কথা বলেছিল না? এখন দাম কত? ৭০ টাকা, ৮০ টাকা। এর নিচে নাই।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী ও মহানগর বিএনপির সদস্যসচিব মিফতাহ সিদ্দিকীর পরিচালনায় গণসমাবেশে স্বাগত বক্তব্য রাখেন মহানগর মহিলা দলের সভাপতি রোকসানা বেগম শাহনাজ।

 

সংবাদটি শেয়ার করুন

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১