সিলেট ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

বিএনপির সিলেট বিভাগীয় সমাবেশ শুরু, উপেক্ষিত তারেক!

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত নভেম্বর ১৯, ২০২২, ০৩:২১ অপরাহ্ণ
বিএনপির সিলেট বিভাগীয় সমাবেশ শুরু, উপেক্ষিত তারেক!
অন্যজনকে শেয়ার করুন⤵️Share with others

সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শুরু হয়েছে। শনিবার (১৯ নভেম্বর) দুপুর ১২টায় সমাবেশ শুরুর কথা থাকলেও এক ঘণ্টা আগে বেলা ১১টায় শুরু হয় সমাবেশ।

 

জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে গণসমাবেশ আনুষ্ঠানিকভাবে শুরু হয়। এরপর বিভিন্ন জেলা, মহানগর ও অংঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

 

আর শুক্রবার (১৮ নভেম্বর) রাত থেকে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসার মাঠে নেতাকর্মীদের অবস্থান নেয়।রাতেই পরিপূর্ণ দেখা গেলেও সকালে সেদৃশ্য থাকেনি, মাঠের অর্ধেকই খালি ছিল।

দুপুরে জনসমাবেশ শুরুর পরও আশানুরূপ লোক সমাগম লক্ষ করা যায়নি, মাঠের অনেক জায়গাই ফাঁকা ছিল।

এদিকে গণসমাবেশের মঞ্চেও দলীয় চেয়ারপার্সন খালেদা জিয়ার জন্য আলাদা চেয়ার রাখা হলেও যুক্তরাঝ্যে অবস্থানরত দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য কোনো আসন বা চেয়ার রাখ হয়নি।

 

সিলেটের আগে বিভিন্ন জেলায় অনুষ্ঠিত বিভাগীয় গণসমাবেশে খালেদা জিয়া ও তারেক রহমানের জন্য আলাদা চেয়ার রাখা ছিল।

 

তবে, সমাবেশের মঞ্চে বড় আকারের একটি ব্যানার টানানো হয়েছে। সেখানে জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি আছে। এছাড়া সম্প্রতি আন্দোলন করতে গিয়ে নিহত হওয়া দলীয় পাঁচ নেতাকর্মীর ছবিও আছে সেই ব্যানারে।

 

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান চৌধরী ও মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ সিদ্দিকর পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন মহানগর মহিলা দলের সভাপতি রোকসানা বেগম শাহনাজ। সমাবেশে স্থানীয় নেতারা বক্তব্য রাখলেও জোহরের নামাজের পর মঞ্চে উঠতে শুরু করেন কেন্দ্রীয় নেতারা।

 

সমাবেশের প্রধান অতিথি হিসেবে রয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তা হিসেবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস।

 

বিশেষ অতিথির বক্তব্য রাখবেন আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ড. আবদুল মঈন খান, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ। উল্লেখ্য, চাল-ডাল, জ্বালানি তেল, গ্যাস-বিদ্যুৎ, সারসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি, দুর্নীতি, গুম, খুন, বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ও আওয়ামী সন্ত্রাসীদের গুলিতে হত্যার প্রতিবাদে এবং নির্দলীয়-নিরপেক্ষ সরকারে দাবিতে এই গণসমাবেশের আয়োজন করেছে বিএনপি।

 

ইতিমধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল ও ফরিদপুর বিভাগে গণসমাবেশ করা হয়েছে। সামনে আরও তিনটি গণসমাবেশ এবং ঢাকায় মহাসমাবেশ কর্মসূচি রয়েছে দলটির।

 

এর মধ্যে আগামী ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী ও ১০ ডিসেম্বর ঢাকায় এই কর্মসূচি রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১