আজ বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপ থেকে লজ্জা আর চোখের জলে ভারতের বিদায়

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত নভেম্বর ১০, ২০২২, ০৮:৪৪ অপরাহ্ণ
বিশ্বকাপ থেকে লজ্জা আর চোখের জলে ভারতের বিদায়
শেয়ার করুন/Share it

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের একটি উইকেটই নিতে পারেনি ভারত। লজ্জার হারে বিদায় নিতে হয়েছে এবারের আসর থেকে।

তবে বিদায় নিলেও দলটির আট ক্রিকেটার এখনই ফিরছেন না দেশে। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে অস্ট্রেলিয়া থেকে সরাসরি নিউজিল্যান্ডের উদ্দেশে উড়াল দিবেন তারা।

বিশ্বকাপ দলে জায়গা করে নেওয়া ১৫ সদস্যের মধ্যে ৮ জন ক্রিকেটার যাবেন নিউজিল্যান্ড সফরে। তারা হলেন হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্থ, সূর্যকুমার যাদব, যুজবেন্দ্র চাহাল, আর্শদ্বীপ সিং, হার্শাল প্যাটেল ও ভুবনেশ্বর কুমার। এই আটজন অস্ট্রেলিয়া থেকে যাবেন। সেখান থেকে যাবেন নিউজিল্যান্ড সফরে। বাকিরা ফিরে আসবেন দেশে।

রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়ায় এই সফরে টি-টোয়েন্টি দলের নেতৃত্বে থাকবেন হার্দিক পান্ডিয়া। ওয়ানডে দলের অধিনায়ক থাকছেন শিখর ধাওয়ান। দুই ফরম্যাটেই সহকারী অধিনায়ক হিসেবে থাকবেন ঋশভ পন্থ।

নভেম্বর মাসের ১৮ তারিখ ওয়েলিংটনে প্রথম টি-টোয়েন্টি দিয়ে মাঠে গড়াবে সিরিজটি। দ্বিতীয় টি-টোয়েন্টি ২০ নভেম্বর মাউন্ট মঙ্গানুইয়ে ও তৃতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ২২ তারিখ; ন্যাপিয়ারে। এছাড়া ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচ মাঠে গড়াবে ২৫, ২৭ ও ৩০ তারিখ; অকল্যান্ড, হ্যামিল্টন ও ক্রাইস্টচার্চে।

টি-টোয়েন্টি দল: হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্থ, শুভমান গিল, ইশান কিশান, দিপক হোডা, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, সাঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, যুযবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, আর্শদীপ সিং, হার্শাল প্যাটেল, মোহাম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার ও উমরান মালিক।

ওয়ানডে দল: শিখর ধাওয়ান, ঋষভ পন্থ, শুভমান গিল, দিপক হোডা, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, সাঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, শাহবাজ আহমেদ, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, আর্শদীপ সিং, দিপক চাহার, কুলদীপ সেন ও উমরান মালিক।

 

স্পোর্টস ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  করোনায় স্থগিত বাংলাদেশের পাকিস্তান সফর
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০