আজ শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘যতদিন বাংলাদেশ থাকবে, ততদিন বঙ্গবন্ধু বেঁচে থাকবেন’

প্রকাশিত আগস্ট ১৫, ২০২২, ০৯:৪৩ অপরাহ্ণ
‘যতদিন বাংলাদেশ থাকবে, ততদিন বঙ্গবন্ধু বেঁচে থাকবেন’
শেয়ার করুন/Share it

সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমন ছিলেন একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্রের মহান স্থপতি, তেমনি ছিলেন দেশে সরকারি পৃষ্ঠপোষকতায় ইসলামের প্রচার-প্রসারের স্থপতিও। দেশ স্বাধীনের পর মাত্র সাড়ে তিন বছর তিনি রাষ্ট্র পরিচালনার সুযোগ পান।

এই সংক্ষিপ্ত শাসনকালেই তিনি ইসলামের প্রচার-প্রসারে অনবদ্য অবদান রাখেন। তাই যতদিন বাংলাদেশ থাকবে, ততদিন বঙ্গবন্ধু বেঁচে থাকবেন। সোমবার ইসলামিক ফাউন্ডেশন সিলেট বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, ইসলামের সঠিক আদর্শ প্রচার ও প্রসারের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। সেই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করে ইসলামের খেদমতে অসামান্য অবদান রেখেছেন।

ইসলামিক ফাউন্ডেশন সিলেটের পরিচালক আবু ছিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সিলেট সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ আবুল কালাম আজাদ ও ইমাম প্রশিক্ষণ একাডেমি সিলেটের উপ-পরিচালক মাওলানা শাহ মুহাম্মদ নজরুল ইসলাম। সৈয়দ ফখরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইসলামিক ফাউন্ডেশন সিলেটের সহকারী পরিচালক মীর মুহাম্মদ নেয়ামত উল্লাহ।

এর আগে সকালে ইসলামিক ফাউন্ডেশন সিলেট ও জেলা বিভাগীয় কার্যালয়, উপজেলা মডেল মসজিদ এবং মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পেটর ১৭৫০টি কেন্দ্র ও রিসোর্স সেন্টারে খতমে কুরআন, জাতীয় পতাকা অর্ধনমিত রাখাসহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়।


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  ঈদের রাতে ভূমিকম্পে কেঁপে উঠল সিলেট
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১