সিলেট ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

গুগলে চাকরি পেলেন জগন্নাথপুরের আমান

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত জুলাই ৩০, ২০২২, ০৬:২১ অপরাহ্ণ
গুগলে চাকরি পেলেন জগন্নাথপুরের আমান

আমানুর রহমান।

অন্যজনকে শেয়ার করুন⤵️Share with others

বিশ্বখ্যাত প্রতিষ্ঠান গুগলে চাকরি পেয়েছেন সিলেটের শীর্ষস্থানীয় বেসরকারি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান মেট্রোপলিটন ইউনিভার্সিটির আরেক গ্র্যাজুয়েট আমানুর রহমান। সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে গুগলের ডাবলিন অফিসে কাজ করবেন তিনি।

মেট্রোপলিটন ইউনিভার্সিটির জনসংযোগ শাখা জানায়, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার গলাখাল গ্রামের প্রয়াত ইয়াওরুল হক ও কাজী রেখা আক্তারের ছেলে আমানুর রহমান। ২০০৯ সাল থেকে তারা সিলেট শহরে বসবাস করছেন। আমানুর রহমান মেট্রোপলিটন ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের ৪০তম ব্যাচের শিক্ষার্থী। তিনি ২০২১ সালের জুনে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন।

২০২১ সালের নভেম্বরে গুগল থেকে রিক্রুটমেন্ট মেইল পান আমানুর রহমান। চলতি বছরের জানুয়ারিতে তার মূল সাক্ষাৎকার নেওয়া হয়। এরপর প্রায় পাঁচ মাস গুগলের নানা প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হয়েছে তাকে। অবশেষে চলতি মাসে আমানুর রহমান পেয়েছেন গুগলে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজের অফার লেটার। আয়ারল্যান্ডের ডাবলিনে থাকা গুগলের অফিসে কাজ করবেন তিনি। চলতি বছরের শেষদিকে সেখানে যোগ দেবেন আমান।

এদিকে, মেট্রোপলিটন ইউনিভার্সিটির চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী উষ্ণ অভিনন্দন জানিয়েছেন আমানুর রহমানকে। তিনি বলেন, ‘আমাদের শিক্ষার্থী আমানুর রহমান বিশ্বখ্যাত গুগলে চাকরি পেয়ে আমাদেরকে গর্বিত করেছে, খুশিতে ভাসিয়েছে। আমরা তার উজ্জ্বল ভবিষ্যতের জন্য শুভকামনা জানাচ্ছি।’

প্রসঙ্গত, এর আগে মেট্রোপলিটন ইউনিভার্সিটির দুজন গ্র্যাজুয়েট গুগল ও অ্যামাজনে চাকরি পেয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১