মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০১:২৫ পূর্বাহ্ন

উচ্চ আদালতের নির্দেশে স্থগিত সিলেট চেম্বারের নতুন কমিটি

সিলেটের বার্তা ডেস্ক : / ২০৫ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০১:২৫ পূর্বাহ্ন

সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নবনির্বাচিত কমিটি স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে নির্বাচন সংক্রান্ত সকল কার্যক্রমের উপর আনিত অভিযোগ পনের দিনের মধ্যে নিষ্পত্তি করতে বাণিজ্য মন্ত্রণালয়ের পরিচালককে (বাণিজ্য সংস্থা) নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (২২ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি এনায়েতুর রহিম ও বিচারপতি মুস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক আব্দুর রহমান জামিলের করা রিট পিটিশনের প্রেক্ষিতে এ নির্দেশ দেন উচ্চ আদালত।

গত ১১ ডিসেম্বর সিলেট চেম্বারের নির্বাচন সম্পন্ন হয়। নির্বাচনে সম্মিলিত ব্যবসায়ী পরিষদ ও সিলেট ব্যবসায়ী পরিষদ থেকে সমান ১১ জন করে পরিচালক নির্বাচিত হওয়ায় প্রেসিডিয়াম গঠন নিয়ে জটিলতা তৈরি হয়। এরপর ১৩ ডিসেম্বর রাতে একই শ্রেণি অর্ডিনারি থেকে দুজন প্রার্থী হওয়ায় তাদের প্রার্থিতা বাতিল হলে সম্মিলিত ব্যবসায়ী পরিষদের তাহমিন আহমদকে সভাপতি ও ফালাহ উদ্দিন আলী আহমদকে সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতি পদে মো. আতিক হোসেনের নাম ঘোষণা করে নির্বাচন কমিশন।

রিটে বিবাদী করা হয়েছে সচিব বাণিজ্য মন্ত্রণালয়, পরিচালক (বাণিজ্য সংস্থা), বাণিজ্য মন্ত্রণালয়, চেয়ারম্যান এফবিসিসিআই’র সালিশ ট্রাইব্যুনাল, চেয়ারম্যান সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির ইলেকশন আপিল বোর্ড, ইলেকশন বোর্ডের চেয়ারম্যান আব্দুল জব্বার জলিল, ইলেকশন বোর্ডের দুই সদস্য অ্যাডভোকেট মিসবাউর রহমান আল, মো. সিরাজুল ইসলাম শামীম এবং সিলেট চেম্বারের সভাপতিকে।

 


এই ক্যাটাগরীর আরও সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর