রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১২:০১ অপরাহ্ন

ইউপি নির্বাচন উপলক্ষে গোয়াইনঘাটে পুলিশের নিরাপত্তা ছক

গোয়াইনঘাট প্রতিনিধি: / ৫৪ বার পঠিত
আপডেট : রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১২:০১ অপরাহ্ন

৩য় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২৮ নভেম্বর গোয়াইনঘাটেরও ৬টি ইউনিয়নের ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

এই নির্বাচনকে ঘিরে উপজেলার ৬টি ইউনিয়নের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতির রক্ষায় প্রশাসন ও থানা পুলিশ বিভাগের তরফে ব্যবস্হা নেয়া হয়েছে ৬টি ইউনিয়নের ৫৪টি ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জামাদি পাঠানোর প্রক্রিয়া চলছে। একই সঙ্গে কেন্দ্রগুলোতে চলছে বুথ তৈরির তোড়জোড়।

এনিয়ে নির্বাচন কমিশনের সবরকম প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এদিকে নির্বাচনকে ঘিরে গোয়াইনঘাট থানা পুলিশের পক্ষ থেকে ব্যাপক আইনশৃঙ্খলা পরিস্থিতির স্বাভাবিক রাখতে পুলিশের টহল জোরদার করা হয়েছে।

বুধবার বিকেল ৪টায় নির্বাচন হতে যাওয়া ইউনিয়ন সমুহে নিরাপত্তার ব্যবস্হা জোরদার রাখতে টিম গোয়াইনঘাট থানা পুলিশের পক্ষ থেকে মটরসাইকেল দিয়ে টহল দেয়া হয়।

ভোট কেন্দ্রে ভোটারদের শান্তিপূর্ন আগমন ও গমনে পুলিশের পক্ষ থেকে গ্রহণ করা হয়েছে বিশেষ ব্যবস্হা।

কথা হলে গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান বলেন, গোয়াইনঘাটের ৬টি ইউনিয়নের ভোটগ্রহণ অবাদ,নিরপেক্ষ ও শান্তিপূর্ন রাখতে প্রশাসনের তরফে সব ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে।

কোথাও কোন বিশৃঙ্খলা সৃষ্টি হলে তাৎক্ষণিক আইনানুগ ব্যবস্থা গ্রহণে একাধিক মোবাইলকোর্টসহ আইনশৃঙ্খলা বাহিনী মাঠে থাকবে।

গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ পরিমল চন্দ্র দেব বলেন,শান্তিপূর্ণ ও অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে থানা পুলিশ বিভাগের পক্ষ থেকে জরুরি বিহীত পদক্ষেপ নেয়া হয়েছে।

গোয়াইনঘাটের ৬টি ইউনিয়নের নির্বাচন অবাদ,সুষ্ঠ ও নিরপেক্ষ পরিবেশ নিশ্চিত করণে পুলিশ সব ধরনের পদক্ষেপসহ সহযোগিতা করবে।

গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার প্রবাস কুমার সিংহ বলেন, ভোট কেন্দ্রের নিরাপত্তায় অস্ত্রধারীসহ পুলিশ সদস্য ও আনসার সদস্য মোতায়েন থাকবে। এর বাইরে সাধারণ কেন্দ্রে অস্ত্রধারীসহ পুলিশ, বিজিবি, সেনাবাহীনি ও আনসার সদস্য থাকবে।

এছাড়া কেন্দ্রের বাইরে টহল পুলিশ, সাদা পোশাকের পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশের সদস্যরা তৎপর থাকবে। পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসেবে অস্ত্রশস্ত্র নিয়ে প্রস্তুত থাকবে জেলা পুলিশের বিশেষায়িত একাধিক ইউনিটের পাশাপাশি র‍্যাব সদস্যরাও কাজ করবে।


সাবস্ক্রাইব করুন বার্তা ইউটিউব চ্যানেল
আমরা নিজস্ব সংবাদ তৈরীর পাশাপাশি জাতীয়/আন্তর্জাতিক গণমাধ্যম থেকে সংবাদ সংগ্রহ করে সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোনো আপত্তি থাকলে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা গেল।

এই ক্যাটাগরীর আরও সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর