রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১২:২৬ অপরাহ্ন

গোয়াইনঘাটে চার ‘বিদ্রোহী’কে বহিস্কার করল আওয়ামী লীগ

গোয়াইনঘাট প্রতিনিধি: / ৩২ বার পঠিত
আপডেট : রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১২:২৬ অপরাহ্ন
গোয়াইনঘাটে বহিস্কৃত চার 'বিদ্রোহী' প্রার্থী।

আগামী ২৮ নভেম্বর সিলেটের গোয়াইনঘাটে তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এই নির্বাচনকে কেন্দ্র করে নিজ দলীয় বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে এ্যাকশন শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় সিলেটের গোয়াইনঘাটে চেয়ারম্যান পদে দলীয় সিদ্ধান্তের বাহিরে গিয়ে প্রার্থী হওয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে চার চেয়ারম্যান প্রার্থীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) রাতে সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃত প্রার্থীর হলেন, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ফতেহপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী চেয়ারম্যান পদপ্রার্থী আমিনুর রহমান চৌধুরী, নন্দীরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও নন্দীরগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী চেয়ারম্যান পদপ্রার্থী সিরাজুল ইসলাম, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ও ৯নং ডৌবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী চেয়ারম্যান পদপ্রার্থী এম নিজাম উদ্দিন এবং গোয়াইনঘাট উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য ও ৪নং লেঙ্গুরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব গোলাম কিবরিয়া রাসেল।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ এর স্থানীয় সরকারের জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড কর্তৃক মনোনীত দলীয় প্রার্থীদের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করায় গঠনতন্ত্রের ৪৭ধারার ১১ উপ-ধারা অনুযায়ী দলীয় শৃঙ্খলা ভঙ্গ করা হয়েছে।

সে প্রেক্ষিতে নিজ নিজ পদ ও দলের প্রাথমিক সদস্যপদ থেকে তাদের সরাসরি বহিষ্কার করা হয়।

বুধবার বিষয়টি নিশ্চিত করে গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল বলেন, দলের নির্দেশ অমান্য করে দলীয় মনোনীত প্রার্থীদের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় কেন্দ্রের নির্দেশে ৪ জনকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

প্রসঙ্গত, আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপে গোয়াইনঘাট উপজেলার ৬টি ইউনিয়নের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে ৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত ৬ জনসহ মোট ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 


সাবস্ক্রাইব করুন বার্তা ইউটিউব চ্যানেল
আমরা নিজস্ব সংবাদ তৈরীর পাশাপাশি জাতীয়/আন্তর্জাতিক গণমাধ্যম থেকে সংবাদ সংগ্রহ করে সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোনো আপত্তি থাকলে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা গেল।

এই ক্যাটাগরীর আরও সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর