রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১০:৫৬ পূর্বাহ্ন

সিলেটে কর সম্মাননা পাচ্ছেন ৩৬ জন

সিলেটের বার্তা ডেস্ক : / ১৬ বার পঠিত
আপডেট : রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১০:৫৬ পূর্বাহ্ন

২০২০-২১ করবর্ষে ৩৬ জন, দুই প্রতিষ্ঠান হাতে কর সম্মাননা তুলে দেবে কর অঞ্চল সিলেট। এরমধ্যে দীর্ঘমেয়াদী ১০ জন, সর্বোচ্চকরদাতা ১৫ জন, সর্বোচ্চ নারী কর প্রদানকারী ৫জন, চল্লিশ অনুর্ধ্বদের তরুণ করদাতা ৫ জন এবং প্রতিবন্ধি ক্যাটাগরিতে একজনসহ ৩৬ জন কর সম্মাননা পাচ্ছেন। এছাড়া ফার্ম ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পাচ্ছে দু’টি প্রতিষ্ঠান।

বুধবার সরকারের তরফ থেকে তাঁদের কর সম্মাননা প্রদান করবে কর অঞ্চল সিলেট। এরমধ্যে বিভিন্ন ক্যাটাগরিতে সিসিক এলাকা ১৪ জন, হবিগঞ্জ, মৌলভীবাজার ও সুনামগঞ্জে ৭জন করে রয়েছেন।

কর অঞ্চল সিলেট সূত্রে জানা গেছে, এ বছর দীর্ঘমেয়াদী করপ্রদানকারীদের মধ্যে সিলেট সিটি করপোরেশন এলাকায় রয়েছেন- বন্দরবাজার মেসার্স মনির মিয়া এন্ড সন্সের স্বত্বাধিকারী হাজী মো.মনির আহমদ, ৫৮, হাওয়া পাড়ার বাসিন্দা আবু মোহাম্মদ আসাদ। সিলেট জেলায় বিশ্বনাথ উপজেলার পুরানবাজারের রহমান ট্রেডার্সের স্বত্বাধিকারী হাজী লেচু মিয়া, বালাগঞ্জের গোয়ালাবাজারের মেসার্স আরকে জুয়েলার্সের স্বত্বাধিকারী অনুলাল দে।

হবিগঞ্জের উমেন নগর চৌধুরী বাজারের নির্মলেন্দু পাল চৌধুরী, জেলার শায়েস্তাগঞ্জের দাউদনগর বাজারের নিরঞ্জন পাল। মৌলভীবাজার থেকে ঢাকার গুলশান-১, রো-২ এ্যাপার্টমেন্ট সি-৪ হাউজ-১/বি বাসায় বসবাসকারী এম নুরুল আলম, গুলশান-১, ৪নং রোডের ৩ডি-১ নেম ভিলা হাউজ ১/২ এর বাসিন্দা এম মাহমুদুল হক। সুনামগঞ্জে জামালগঞ্জ সাচনাবাজারের প্রজেশ পাল চৌধুরী এবং দিরাই চান্দপুর হারানপুর গ্রামের মলয় ভূষন রায়।

সর্বোচ্চ করদাতা হিসেবে সম্মাননা পাচ্ছেন সিলেট সিটি করপোরেশন এলাকার ৩৪/৩ ফাজিলচিস্তের এ কে এম আতাউল করিম, কালিঘাটের মেসার্স আতিক হোসেন এর প্রোপ্রাইটর মো. আতিক হোসেন ও শাহীঈদগাহ ভ্যালিসিটি স্বপ্ন নীড় ৬২ বাসার ফরিদ বক্স। সিলেট জেলার মধ্যে জকিগঞ্জের থানাবাজার বাশরখালের মেসার্স আবুল কালামের স্বত্বাধিকারী মো. আবুল কালাম, ফেঞ্চুগঞ্জের এনজিএফএফ মেসার্স সানরাইজ ট্রেড’র স্বত্বাধিকারী মোহাম্মদ আবু তাহের, সিলেট সদরের ধুপাগোল আল্লাহর দান দাযের দোয়া স্টোন ক্রাসারের স্বত্বাধিকারী মো. রফিকুল ইসলাম।

হবিগঞ্জ সদরের খাদ্যগোদাম রোডের বাসিন্দা মিজানুর রহমান শামীম, হবিগঞ্জ সদরের সন্ধানী-২৮ রহমান কটেজের বাসিন্দা মো. গোলাম ফারুক এবং সদরের তেঘরিয়া আবাসিক এলাকার মো. মনসুর রশীদ। মৌলভীবাজারের কুলাউড়া লস্করপুরের মো.মুহিবুর রহমান, জেলার বড়লেখা কলেজ রোডের গ্রামতলার বাসিন্দা জালাল আহমদ, শ্রীমঙ্গলের মেসার্স আবু বকর আহমদ এন্ড সন্সের স্বত্বাধিকারী কুতুব উদ্দিন আহমেদ। সুনামগঞ্জ সদরের হাছননগর ৫০পূরবী আবাসিক এলাকার দিলশাদ বেগম চৌধুরী, জেলার ছাতকের মেসার্স সাদেকুর রহমান এর স্বত্বাধিকারী মো. সাদেকুর রহমান, সুনামগঞ্জ সদরের হাছননগরের উপত্যকা-৩০ বাসার অমল কান্তি চৌধুরী।

সর্বোচ্চ করপ্রদানকারী মহিলাদের মধ্যে সিলেট সিটি করপোরেশনের কুমারপাড়ার ৫৭/২ বাসার ছালেহা বেগম।সিলেট সদরের খাদিমনগরের শাহপরান আবাসিক এলাকার নিসর্গ ১৪ বাসার ফাহমিদা সাদিক।হবিগঞ্জের বানিয়াচংয়ের গানিংগঞ্জর শাবানা বেগম, মৌলভীবাজারের শ্রীমঙ্গলের শায়লা বেগম এবং সুনামগঞ্জের উকিলপাড়ার মোছা. ছাইদা বেগম।

চল্লিশঅনুর্ধ্বদের তরুণ করদাতাদের মধ্যে সিলেট সিটি করপোরেশনের বন্দবাজারের সিটি হার্ট শপিং সেন্টারের মেসার্স চাইকোন স্টেশনের স্বত্বাধিকারী মো. এনামুল হক, সিলেট জেলার মধ্যে জকিগঞ্জের মেসার্স শিমুল এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো. খয়রুল হাসান, হবিগঞ্জ সদরের মোহনপুরের মো. হাফিকুর রহমান, মৌলভীবাজারের শ্রীমঙ্গলের মো. তাম্বির চৌধুরী এবং সুনামগঞ্জের উকিলপাড়ার মো. জহিরুল হক।

আর প্রতিবন্ধি ক্যাটাগরিতে সিলেটে একমাত্র নগরীর শহী ঈদগাহ কৃস্টাল হাই টাওয়ারের ৬/ডি বাসার ডা. মো. মামুনুর রশিদ।

এছাড়া ফার্ম ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড সম্মাননার জন্য মনোনীত হয়েছে নগরের শিবগঞ্জ ব্রাক্ষণপাড়ার মেসার্স মো. জামিল ইকবাল এবং একই এলাকার সাদিপুর ৬৭/ক আবাসিক এলাকার প্রতিষ্ঠান মেসার্স এ,এস,বি,এস। এ দু’টি প্রতিষ্ঠানকে সম্মাননা স্বরূপ ঢাকায় টেক্সকার্ড তুলে দেওয়া হবে এবং অন্যদের কর অঞ্চল সিলেটসহ স্ব স্ব জেলায় কর সম্মাননা প্রদান করা হবে।

সূত্র: শ্যামল সিলেট


সাবস্ক্রাইব করুন বার্তা ইউটিউব চ্যানেল
আমরা নিজস্ব সংবাদ তৈরীর পাশাপাশি জাতীয়/আন্তর্জাতিক গণমাধ্যম থেকে সংবাদ সংগ্রহ করে সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোনো আপত্তি থাকলে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা গেল।

এই ক্যাটাগরীর আরও সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর