সিলেট ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

আওয়ামী লীগে সুবিধাবাদীদের স্থান হবে না-বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত জুন ৩, ২০২২, ১০:৫৮ অপরাহ্ণ
আওয়ামী লীগে সুবিধাবাদীদের স্থান হবে না-বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ

১৯নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্য রাখছেন মহানগর আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ।

অন্যজনকে শেয়ার করুন⤵️Share with others

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেছেন, দীর্ঘদিন পর ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন হচ্ছে।পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হওয়ার পরে আমাদের নেতৃত্বে এটাই মহানগর আওয়ামী লীগের প্রথম সম্মেলন।

খুব সুন্দর ও সুশৃঙ্খলভাবে অনুষ্ঠিত হচ্ছে। এটাই আওয়ামী লীগ। আওয়ামী লীগ নিয়মনীতির মধ্যে চলে। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে।

বাংলাদেশ আজ স্বনির্ভর রাষ্ট্রে পরিণত হয়েছে। আজ বিদেশিদের কাছ থেকে কোনো প্রকার ঋণ না নিয়েই পদ্মা সেতু হয়েছে। শান্তময় সোনার বাংলাকে থমকে দিতে জামায়াত-বিএনপি আবারও দেশে সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে। সুবিধাবাদীরা দলে ঢুকে পরিস্থিতি ঘোলাটে করছে।

তাদের বিষয়ে সতর্ক থাকতে হবে। আওয়ামী লীগে এই সব সুবিধাবাদীদের স্থান দেওয়া যাবে না। তিনি আওয়ামী লীগের সকল নেতা-কর্মীকে অপশক্তির বিরুদ্ধে স্বোচ্চার হয়ে দাঁত ভাঙা জবাব এবং আগামীকাল শনিবার মহানগর আওয়ামী লীগের বিক্ষোভ মিছিলে দলে দলে মহানগর আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দকে অংশগ্রহণের আহবান জানান।

শুক্রবার (৩রা জুন) সন্ধ্যা সাড়ে ৭টায় রায়নগর ডেপুটি বাড়ির সম্মুখে ফুটসাল স্টেডিয়ামে ১৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত ত্রি-বার্ষিক সম্মেলনে প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


১৯নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে উপস্থিত নেতাকর্মীর একাংশ।

১৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন রাজার সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মকসুদ হোসেন মেহবুবের পরিচালনায় সম্মেলনে প্রধান বক্তার বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন। তিনি বক্তব্যে বলেন, দীর্ঘ নয় বছর পরে ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০১৯ সালের ৫ ডিসেম্বর সভাপতি হিসাবে বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক হিসাবে আমাকে দায়িত্ব দিয়েছিলেন। দায়িত্ব পাওয়ার পর আমরা বলেছিলেন যে, আমরা গুনগত রাজনৈতিক পরিবর্তনের ধারা শুরু করতে চাই। সেই অনুযায়ী মহানগর আওয়ামী লীগ সুন্দর, সুশৃঙ্খল ও সুসংগঠিতভাবে এগিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় ১৯ নং ওয়ার্ডের সম্মেলন হচ্ছে। আগামীকাল ২১নং ওয়ার্ডের হবে। মহানগর আওয়ামী লীগ অতীতের চেয়ে সুসংগঠিত ও ঐক্যবদ্ধ এবং অনেক শক্তিশালী।

আগামীকাল শনিবার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রীকে হত্যার হুমকি ও দেশব্যাপী বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল বের হবে। আপনারা দলে দলে বিক্ষোভ মিছিলে যোগদান করে মিছিলকে সফল ও স্বার্থক করবেন। মনে রাখবেন ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ পরাজিত করতে পারবে না।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আসাদ উদ্দিন আহমদ, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট শাহ মশাহিদ আলী, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল ইসলাম পুতুল, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তপন মিত্র, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক প্রদীপ পুরকায়স্থ, মহানগর কার্যনির্বাহী কমিটির সদস্য এমরুল হাসান।

স্বাগত বক্তব্য রাখেন ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন।

এসময়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়জুল আনোয়ার আলাওর, মোঃ সানাওর, যুগ্ম সাধারণ সম্পাদক বিধান কুমার সাহা, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান জামিল, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোহাম্মদ জুবের খান, মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আব্দুল আজিম জুনেল, ইঞ্জিনিয়ার আতিকুর রহমান সুহেদ, উপদেষ্টামন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা শওকত আলী, আজিজুল হোসাইন দুলাল।

এছাড়াও উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক নজমুল ইসলাম এহিয়া, উপ-দপ্তর সম্পাদক অমিতাভ চক্রবর্ত্তী রনি, সহ-প্রচার সম্পাদক সোয়েব আহমদ, কার্যনির্বাহী সদস্য সুদীপ দেব, ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর এস.এম শওকত আলী তাওহীদ, ৭, ১৮, ২৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ মুহিবুর রহমান সাবু, মাহবুব খান মাসুম, শেখ সোহেল আহমদ কবির, সাজোয়ান আহমদ সহ ওয়ার্ড আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে মহানগর আওয়ামী লীগের সভাপতির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদকের পরিচালনায় আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী ওয়ার্ডের সভাপতি হিসাবে দেলোয়ার হোসেন রাজাকে পুনরায় এবং সাধারণ সম্পাদক হিসাবে রুমিন আহমদকে নির্বাচিত করা হয়।

সংবাদটি শেয়ার করুন

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১