রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১১:৪৬ পূর্বাহ্ন

তাহিরপুরে নিখোঁজ জার্মান নারীর বিড়াল: সন্ধানে দেড় মাস থাকলেন

সিলেটের বার্তা ডেস্ক : / ৫৬ বার পঠিত
আপডেট : রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১১:৪৬ পূর্বাহ্ন
পোষা বিড়ালের সাথে জার্মান নারী। ছবি: সংগৃহীত

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টাংগুয়ার হাওরে ঘুরতে আসেন জার্মান নারী জুলিয়া ওয়াসিমান। সঙ্গে ছিল তার প্রিয় পোষা বিড়াল লিও। দিন ভর আনন্দ শেষে হাওর ঘুরে উপজেলা সদরে ফেরার সময় তাহিরপুর মেশিনবাড়ি ট্রলার ঘাট থেকে বিড়ালটি হারিয়ে যায়।

সেই থেকে গত দেড় মাস ধরেই তিনি সারাক্ষণেই প্রিয় লিও’কে ফিরে পাবার আশায় তাহিরপুর উপজেলায় অবস্থান করছেন। পোষা বিড়ালের প্রতি জার্মান নারীর এমন ভালোবাসা দেখে অবাক তাহিরপুরবাসী।

বাজার ব্যবসায়ীসহ স্থানীয় এলাকাবাসী জানান, মাস খানেক আগে টাংগুয়ার হাওরে ঘুরতে আসেন জার্মান নারী জুলিয়া ওয়াসিমান। ওই জার্মান নারী বাংলায় কথা বলতে পারেন। পোষা বিড়ালের সন্ধান চেয়ে তিনি অটোরিকশায় করে এলাকাজুড়ে মাইকিং করেছেন। তাহিরপুর বাজারে ওই মাইকিং চলে। এসময় পোষা বিড়াল ‘লিও’ ও জার্মান নারী জুলিয়া ওয়াসিমানের কথোপকথনের রেকর্ড প্রচার করা হয়, যেন তা শুনে লিও মাইকের কাছে চলে আসতে পারে। এছাড়াও যে লিও’র সন্ধান দিতে পারবেন তাকে তিনি পুরস্কৃত করবেন বলেও জানা যায়।

তাহিরপুর বাজারের ব্যবসায়ী সাদেক আলী জানান, জার্মান নারী জুলিয়া ওয়াসিমান তার পোষা বিড়াল ‘লিওকে মেশিনবাড়ি ট্রলার ঘাট থেকে বিড়ালটি হারিয়ে তিনি মর্মাহত। তিনি নিজ দেশে ফিরে না গিয়ে এখানেই আছেন মাইকিং করেছেন। যা অবাক করেছে আমাকে।

তাহিরপুর উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর খোকন বলেন, পোষা বিড়ালের প্রতি জার্মান নারীর এমন ভালোবাসা যা খুবেই বিরল। আমরাও জুলিয়া ওয়াসিমানের পাশাপাশি লিও’র(পোষা বিড়াল) সন্ধানের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

তাহিরপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি রমেন্দ্র নারায়ন বৈশাখ জানান, জার্মান নারী জুলিয়া ওয়াসিমান টাংগুয়ার হাওর বেড়াতে এসে নিজের প্রিয় বিড়াল ‘লিও’ কে হারিয়েছেন। এখনও তিনি তার প্রিয় বিড়ালটি ফিরে পাবার আশায় গত দেড় মাস ধরেই আশায় আছেন অপেক্ষায় আছে তাকে পাবার জন্য। আনন্দ করতে এসে তিনি এখন হতাশ প্রিয় লিওকে হারিয়ে।

তাহিরপুর থানা পুলিশের এস আই জহিরুল ইসলাম তালুকদার জানান, জার্মান নারীর পোষা বিড়াল লিও একমাস পূর্বে হারিয়ে গেলেও তিনি আমাদের সঙ্গে যোগাযোগ করেননি।

 


সাবস্ক্রাইব করুন বার্তা ইউটিউব চ্যানেল
আমরা নিজস্ব সংবাদ তৈরীর পাশাপাশি জাতীয়/আন্তর্জাতিক গণমাধ্যম থেকে সংবাদ সংগ্রহ করে সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোনো আপত্তি থাকলে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা গেল।

এই ক্যাটাগরীর আরও সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর