আজ শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সিলেটের চালের বাজারে এবার অভিযান: পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত জুন ১, ২০২২, ০৩:১৫ অপরাহ্ণ
সিলেটের চালের বাজারে এবার অভিযান: পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা

ছবি: সংগৃহীত

শেয়ার করুন/Share it

সিলেটের চালের বাজার নিয়ন্ত্রণে এবার মাঠে নেমেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। প্রধানমন্ত্রীর নিদের্শনার পর আজ বুধবার (১ জুন) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত অভিযান চালিয়ে নগরীর কালিঘাটে ৫টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিকার সিলেট জেলা কার্যালয় সূত্র জানায়, অতিরিক্ত মূল্যে চাল বিক্রয়, মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকায় প্রদর্শিত মূল্য এবং প্রকৃত বিক্রয় মূল্যের মধ্যে সামঞ্জস্য না থাকা এবং পাকা রশিদ সংরক্ষণ না করার অপরাধে সিলেট নগরীর কালিঘাটের ৫টি প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জরিমানাকৃত প্রতিষ্ঠানগুলো হচ্ছে- কালিঘাটের মের্সাস সোলেমান ট্রেড্রাস, মের্সাস মখদ্দস এন্ড জাকির ট্রেডার্স, মের্সাস খালেদুস সামাদ ট্রেডার্স, মের্সাস আমিনুর রশিদ ট্রেডার্স এবং মের্সাস মতিউর রহমান এন্ড ব্রাদার্স ট্রেডার্স। প্রত্যেক প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

অভিযানের নেতৃত্ব ছিলেন ভোক্তা অধিকার সিলেট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ। অভিযানে সহযোগিতা করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯ এর একটি টিম।

চালের বাজার স্থিতিশীল রাখতে এ ধরনের অভিযান অব্যহত থাকবে বলে জানায় ভোক্তা অধিদপ্তর।

উল্লেখ্য, ধানের ভরা মৌসুমেও চালের দাম চড়া থাকায় বাজার নিয়ন্ত্রণের স্বার্থে বিশেষ অভিযান চালানোর কড়া নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। বিশেষ করে করপোরেট ব্যবসায়ীদের মধ্যে যারা চালের কারবারে নেমেছেন তাদের সম্পর্কে খোঁজ নিতে বলেছেন তিনি।

গত সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে চালের বিষয়ে এসব নির্দেশ দেন শেখ হাসিনা।

 

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  সিসিক'র ৪২টি ওয়ার্ডে ৪শ'র বেশি বিএনপির প্রার্থী: সিলেটে পররাষ্ট্রমন্ত্রী
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১