রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১২:২৬ অপরাহ্ন

ইংল্যান্ড ঝরে উড়ে গেল দক্ষিণ আফ্রিকা

খেলা ডেস্ক: / ৬৩ বার পঠিত
আপডেট : রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১২:২৬ অপরাহ্ন

৫০ বল হাতে রেখেই বিশাল জয় ঘরে তুলে নিল ইংল্যান্ড। এবারের বিশ্বকাপে নিজেদের র‌্যাংকিংটা প্রতিপক্ষকে ভালো করে টের পাইয়ে দিচ্ছে ইংল্যান্ড। প্রথমে ওয়েস্ট ইন্ডিজ পিষ্ঠ হয়েছে ইংলিশদের চাপায়।

এরপর তাদের রোষানলে জ্বলে পুড়েছে বাংলাদেশ। এবার তাদের সামনে পড়ে অসহায় আত্মসমর্পণ করেছে চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়া।

দুবাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে অবিশ্বাস্য জয় পেয়েছে ইংল্যান্ড। ইংলিশ বোলারদের তোপে ১২৫ রানেই গুটিয়ে যায় অসিদের ইনিংস।

আর ১২৬ রানের মামুলি লক্ষ্য হেসেখেলেই পার করে দিয়েছে ইংলিশরা। ৫০ বল বাকি থাকতেই ৮ উইকেট হাতে রেখেই টানা তৃতীয় জয় তুলে নিয়েছে ইয়ন মরগানের দল।

এক কথায় ইংল্যান্ডের কাছে পাত্তায়ই পায়নি দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ডের ব্যাটার জস বাটলারের ঝড়েই উড়ে গেছে প্রোটিয়ারা।

প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জস হ্যাজলউড, অ্যাডাম জাম্পাদের তুলোধোনা করে ছাড়লেন তিনি।

সমান ৫ বাউন্ডারি আর ছক্কায় মাত্র ৩২ বলে ৭১ রানের টর্নেডো ইনিংস খেললেন।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই চোখে সর্ষে ফুল দেখতে থাকে অসিরা। স্কোরবোর্ডে ১৫ রান তুলতেই হারিয়ে বসে ৩ উইকেট।

দ্বিতীয় ওভার থেকেই শুরু হয় প্রোটিয়া ব্যাটারদের আসা-যাওয়া। ক্রিস ওকসের দারুণ এক ডেলিভারিতে গত ম্যাচের হাফসেঞ্চুরিয়ান ডেভিড ওয়ার্নার ১ রানে ফেরেন। উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি।

পরের ওভারে ওয়ার্নারকে অনুসরণ করেন স্টিভেন স্মিথও। ক্রিস জর্ডানকে পুল করতে গিয়ে মিডঅনে ওকসের হাতে ধরা পড়েন। তিনিও যোগ করেন মাত্র ১ রান।

তার পরের ওভারে জোড়া আঘাত হানেন ওকস। এবার হার্ডহিটার গ্লেন ম্যাক্সওয়েল এলবিডব্লিউ হয়ে ফেরেন। ৯ বলে করেন মাত্র ৬ রান জমা করতে পারেন তিনি।

এবার ভেলকি দেখান স্পিনার আদিল রশিদ। সপ্তম ওভারের প্রথম বলে আদিলের ঘূর্ণিতে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে রানের খাতাই খুলতে পারেননি মার্কাস স্টয়নিস।

২১ রানে ৪ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়ে অস্ট্রেলিয়া। দলের এমন বিপর্যয়ে হাল ধরে অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

পঞ্চম উইকেটে ম্যাথু ওয়েড ও ষষ্ঠ উইকেটে অ্যাশটন অ্যাগার নিয়ে রান সংগ্রহ এগিয়ে নিয়ে যান ফিঞ্চ।

১৮ বলে ১৮ করে লিভিংস্টোনের শিকার হন ওয়েড। অ্যাশটন অ্যাগারকে নিয়ে ৩৫ বলে ৪৭ রানের জুটি গড়েন ফিঞ্চ। দলীয় সংগ্রহ ১০০ ছাড়ায়। ২০ বলে ২০ করে সাজঘরে ফেরেন অ্যাগার।

১৯তম ওভারের দুটি ছক্কা হাঁকিয়ে ৩ বলে ১২ রান করে ক্রিস জর্ডানের বলে আউট হন প্যাট কামিন্স। একপ্রান্ত ধরে ব্যাট চালিয়ে যাওয়া অসি অধিনায়ক আউট হন ১৯তম ওভারের প্রথম বলে। জর্ডানের প্রথম বলে আউট হওয়ার আগে ফিঞ্চ ৪৯ বলে ৪৪ রানের দায়িত্বশীল ইনিংস খেলেন।

শেষদিকে পেসার মিচেল স্টার্ক ৬ বলে ১৩ রান করলে নির্ধারিত ২০ ওভারে ১২৫ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া।

ইংলিশ বোলারদের মধ্যে সবচেয়ে সফল ক্রিস জর্ডান, ১৭ রানে নিয়েছেন ৩টি উইকেট। ২টি করে শিকার ক্রিস ওকস আর টাইমল মিলসের।


সাবস্ক্রাইব করুন বার্তা ইউটিউব চ্যানেল
আমরা নিজস্ব সংবাদ তৈরীর পাশাপাশি জাতীয়/আন্তর্জাতিক গণমাধ্যম থেকে সংবাদ সংগ্রহ করে সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোনো আপত্তি থাকলে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা গেল।

এই ক্যাটাগরীর আরও সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর