আজ সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাফলংয়ে প্রকাশ্যে ঘুরছে স্কুলছাত্র পলাশ হত্যার আসামীরা

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত আগস্ট ২২, ২০২১, ০৮:৪৬ অপরাহ্ণ
জাফলংয়ে প্রকাশ্যে ঘুরছে স্কুলছাত্র পলাশ হত্যার আসামীরা
শেয়ার করুন/Share it

সীমান্ত এলাকা গোয়াইনঘাটের জাফলংয়ে স্কুলছাত্র মো. পলাশ (১৪) হত্যার এজাহারভুক্ত আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বলে সিলেট জেলা পুলিশ সুপার বরাবরে অভিযোগ করেছেন নিহত পলাশের বড় বোন মর্জিনা বেগম। তিনি গত (১৯ আগষ্ট) জেলা পুলিশ সুপারের কাছে দেখা করে এই লিখিত অভিযোগ দেন।

অভিযোগে মর্জিনা বেগম লিখেন গত ১২ই এপ্রিল মো. পলাশ হত্যার অভিযোগের ঘটনায় জড়িত জাফলংয়ের কান্দুবস্তির মৃত ইলিয়াস মিয়ার ছেলে মো. তাহের মিয়া, স্থানীয় ফতেহপুর পঞ্চম খন্ডের মৃত অলি উল্লাহর ছেলে তারিক উল্লাহ, অজ্ঞাতনামা আজিজুল ও নয়ন মিয়া সহ আরো তিন/চার জনকে বিবাদী করে গোয়াইনঘাট থানায় তিনির ভাই মো. ভুট্টু মিয়া বাদী হয়ে একটি মামলা রুজু করেন।

মামলা নং-১১ তারিখ: ১২-০৪-২০২১ ইং। মামলাটি থানায় এজাহার হিসেবে রেকর্ড হয়। মামলা রেকর্ড হওয়ার পর চার মাস পেরিয়ে যাচ্ছে, কিন্তু থানা পুলিশ এজাহারভুক্ত একটি আসামীও গ্রেফতার করতে পারেনি। গত ১০ এপ্রিল বেলা ১টা হতে ২টার মধ্যে উল্লেখিত আসামীরা দলবদ্ধ হয়ে মো. পলাশকে তার বাড়ি থেকে ডেকে নিয়ে পাথর শ্রমিকের কাজ করাতে জোরপূর্বক বাধ্য করায়।

এতে পলাশ পাথরের কাজ করতে অপারগতা প্রকাশ করলে সমূহ আসামীরা মো. পলাশকে লোহার রড দিয়ে বেধড়ক পিঠিয়ে মাথায় আঘাত করে। শুধু তাই নয়, ঘটনাস্থল ৩নং পূর্ব জাফলং ইউনিয়নের বল্লাঘাট জুমপার সাকিনের পিয়াইন নদীর উত্তরপার সংলগ্ন কাঠারী স্থানে তাকে পানির মধ্যে চুবিয়ে মেরে মৃত্যু নিশ্চিত করে। সেখানেই পলাশের লাশটি লোহার রড দিয়ে পানির মধ্যে গেড়ে রাখে। নিহত মো. পলাশ জাফলংয়ে অবস্থিত আমির মিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজে সপ্তম শ্রেণীর ছাত্র ছিল।

নিহত পলাশ জাফলংয়ের বল্লাঘাট জুমপারস্থ মো. মঙ্গল মিয়ার ছোট ছেলে। সে অতি দরিদ্র পরিবারের ছেলে। থানায় মামলা হওয়ার পর তিন/চার মাসের মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পলাশের ময়না তদন্ত প্রতিবেদন গোয়াইঘাট থানা পুলিশের কাছে যায়। তাছাড়া পলাশ হত্যার পর তার বড় ভাই ভুট্টু মিয়া তাড়াহুরা করে থানায় এজাহার লেখাতে গিয়ে আসামীদের সিরিয়াল উল্লাপাল্টা হয়ে যায়।

আরও পড়ুন:  চেয়ারম্যান উছমান আলীর ইংরেজি নববর্ষের শুভেচ্ছা

বর্তমানে পলাশ হত্যার আসামীরা জাফলং এলাকায় প্রকাশ্যে ঘুরাফেরা করে বাদী পক্ষকে পুনরায় হত্যার হুমকি দিয়ে যাচ্ছে। সমূহ আসামীরা বীর দর্পে এলাকায় পাথর কুয়ারী নিয়ন্ত্রণসহ সরকারের অনুমতি ছাড়া পরিবেশ দূষণ করে পাথর উত্তোলন করে যাচ্ছে। তাতে গোয়াইনঘাট থানা পুলিশ দর্শকের মতো চেয়ে আছে। নিহত পলাশের পরিবার সহ এলাকার স্বজনরা ঘটনার অবাধ সুষ্ঠ বিচার দেখতে চান এবং স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামণা করেছেন।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০