আজ বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘করোনায় শিক্ষাক্ষেত্রে যে ক্ষতি হয়েছে ২০২১ সালে তা পূরণে সক্ষম’

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত ফেব্রুয়ারি ১৯, ২০২১, ০৮:০২ অপরাহ্ণ
‘করোনায় শিক্ষাক্ষেত্রে যে ক্ষতি হয়েছে ২০২১ সালে তা পূরণে সক্ষম’
শেয়ার করুন/Share it

মহামারী করোনা ভাইরাসের কারণে দেশের শিক্ষাক্ষেত্রে তেমন ক্ষতি হয়নি উল্লেখ করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. সৈয়দ মোহাম্মদ গোলাম ফারুক বলেছেন-করোনার কারণে যে ক্ষতি হয়েছে আমরা তা ২০২১ সালের মধ্যে পরিপূর্ণ করতে সক্ষম হবো।

তিনি আজ শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গনে এই মতবিনিময় সভায় এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্য রাখেন- মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক।

প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন, আমাদের শিক্ষকরা জীবনের ঝুঁকি নিয়ে টেলিভিশনে নিয়মিত পাঠদান চালিয়ে গেছেন। শিক্ষার্থীদের নিয়মিত পাঠদানের মাধ্যমে শিক্ষকরা শিক্ষার্থীদের মেধাবী হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন। এই বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারনে শিক্ষাক্ষেত্রে তেমন কোন ক্ষতি হয়নি, আর সামান্য যেটুকু ক্ষতি হয়েছে তা আমরা এই ২০২১ সালে সম্পূর্ণ পূরণ করতে সক্ষম হবো। এই বৈশ্বিক সময়ে আমরা অনেক কিছু অর্জন করেছি। শিক্ষাক্ষেত্রে আমাদের দেশ অনেক এগিয়ে গেছে।

তিনি সকল বিদ্যালয়ের শ্রেণি কক্ষ পরিস্কার, পরিচ্ছন্ন এবং স্বাস্থ্য বিধি মেনে চলাচালের জন্য আহ্বান জানান।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের (ভারপ্রাপ্ত পরিচালক) মো. নুর এ আলমের সভাপতিত্বে ও সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারি শিক্ষক কোহেলী রায়ের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন- মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের উপ-পরিচালক জাহাঙ্গীর কবির আহমদ।

বক্তব্য রাখেন- সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর শামীমা আক্তার চৌধুরী, সিলেট মদন মোহন কলেজের অধ্যক্ষ সর্বানী অর্জুন প্রমুখ।

প্রধান অতিথি সকলকে প্রত্যেক শ্রেণিকক্ষ একে একে পরিদর্শন করেন।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  নিজগ্রামে মাস্ক বিতরণ করলেন মুশফিক জায়গীরদার
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০