আজ বুধবার, ১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

এইচডিইউতে আল্লামা কাসেমী, দেশবাসীর দোয়া কামনা

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত ডিসেম্বর ১০, ২০২০, ০৬:৫৭ অপরাহ্ণ
এইচডিইউতে আল্লামা কাসেমী, দেশবাসীর দোয়া কামনা

আল্লামা নূর হোসাইন কাসেমী। ফাইল ফটো

শেয়ার করুন/Share it

সিলেটের বার্তা ডেস্ক:: হেফাজতে ইসলাম বাংলাদেশ ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের আমীর দেশের অন্যতম শীর্ষ আলেম আল্লামা নূর হোসাইন কাসেমীকে এইচডিইউতে স্থানান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ঢাকার বিশেষায়িত ইউনাইটেড হাসপাতালের হাই ডিপেন্ডসি ইউনিট (এইচডিইউ)তে নেওয়া হয়েছে।

এর আগে গত মঙ্গলবার (১ ডিসেম্বর) ফুসফুসে সংক্রমণ ও ঠাণ্ডাজণিত অসুস্থতার কারণে ডাক্তারের পরামর্শে তাঁকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। ওই হাসপাতালের বক্ষব্যাধি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. তারেক আলম আল্লামা কাসেমীর চিকিৎসা সংক্রান্ত বিষয়ে তত্ত্বাবধান করছেন।

এ বিষয়ে জামিয়া মাদানিয়া বারিধারা মাদ্রাসার মুহাদ্দিস মুফতি জাকির হোসাইন কাসেমী উম্মাহ’কে মুঠোফোনে বলেন, গত কয়েক দিন ধরে হুজুরের শারীরিক অবস্থা অস্থিতিশীল ও অবনতির দিকে যাচ্ছিল। আজ সকালে চিকিৎসক ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ)তে নিয়ে চিকিৎসা দিতে পরামর্শ দিয়েছেন। কিন্তু এই মুহূর্তে আইসিউউ বেড খালি থাকায় এইচডিইউতে চিকিৎসা দেওয়া হচ্ছে। আইসিইউ বেড খালি হওয়া মাত্রই হুজুরকে স্থানান্তর করতে হবে।

মুফতি জাকির হোসাইন কাসেমী বলেন, হুজুরের ফুসফুসের সংক্রমণজণিত রোগ বেড়ে গেছে। আগের তুলনায় কাশি ও শ্বাস-প্রশ্বাসে কষ্ট বেড়ে গেছে। তবে কয়েক দফা করোনা টেস্টের ফলাফল নেগেটিভ এসেছে। চিকিৎসকদের পরামর্শমতো আমরা সার্বক্ষণিক হুজুরের সর্বোচ্চ চিকিৎসার দিকটি তদারক করছি।

এদিকে আল্লামা নূর হোসাইন কাসেমীর সুস্থতা ও দীর্ঘ হায়াতে তাইয়্যেবার জন্য উলামায়ে কেরাম, মাদ্রাসা ছাত্র ও দেশবাসীর কাছে বিশেষ দোয়া কামনা করেছেন জামিয়া মাদানীয়া বারিধারার ভাইস প্রিন্সিপাল হাফেজ মাওলানা নাজমুল হাসান।

তিনি বলেন, দেশ ও উম্মাহর জন্য হুজুর বটবৃক্ষের মতো ছায়াদার। হুজুরের শারীরিক অবস্থার অবনতিতে আমরা সকলেই গভীরভবে উদ্বিগ্ন। দয়াময় আল্লাহর দরবারে হুজুরকে দ্রুত সুস্থতা ও হায়াতে তাইয়্যেবাহ’র জন্য সকলের বিশেষ দোয়া-মুনাজাতের জন্য বিনীত আবেদন করছি।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  মহান মুক্তিযুদ্ধে বঙ্গমাতার অবদান অবিস্মরণীয় হয়ে থাকবে: বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০