আজ বুধবার, ১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

চোরাচালান রোধে আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর হওয়ার নির্দেশ মন্ত্রী ইমরান আহমদের

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত অক্টোবর ২৮, ২০২০, ০৮:০৫ অপরাহ্ণ
চোরাচালান রোধে আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর হওয়ার নির্দেশ মন্ত্রী ইমরান আহমদের
শেয়ার করুন/Share it

সিলেটের বার্তা ডেস্ক:: সিলেটের সীমান্ত দিয়ে চোরাচালান রোধে আইনশৃঙ্খলা বাহিনীকে আরও কঠোর হওয়ার নির্দেশ দেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি।

দেশের মানুষের চাহিদাপুরণে সরকার সব ধরণের পণ্যসামগ্রী রপ্তানী করছে।

আজ বুধবার (২৮ অক্টোবর) সিলেটের জৈন্তাপুরে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন- বর্তমান সরকার দেশ ও দেশের মানুষের কল্যাণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। তবে সাম্প্রতিক সময় বাংলাদেশ একটি ক্রান্তিকাল অতিক্রম করছে। করোনা পরিস্থিতি নিয়ে তিনি বলেন আপনি যদি মাস্ক ছাড়া চলাফেরা করেন তবে মনে রাখবেন আপনি কাউকে মারতে যাচ্ছেন অথবা নিজে আত্মহত্যা করছেন। তাই নিজে বাঁচুন এবং অন্যকে বাঁচান। আমি প্রধানমন্ত্রীর অনুমতি নিয়েই এলাকায় এসেছি শুধু আপনাদের অবস্থা জানার জন্য। আমি জনগনের কল্যাণে যে সকল কাজ করি তা আপনারা হয়ত খালি চোখে নাও দেখতে পারেন। আমাকে এলাকার সমস্যা গুলো বুঝিয়ে দিতে হবে। কারন আমি কথায় নয় কাজে বিশ্বাসী, আর আমাদের প্রধানমন্ত্রীর মুখ দিয়ে যে কথাগুলো বের হয় তা যথাযত ভাবে পালন করি।

জৈন্তাপুর সীমান্তে চোরাচালান নিয়ে তিনি কঠোর সমালোচনা করে তিনি আরো বলেন, আমার দেশের পণ্য কেনো ভারতে পাচার হবে। আমরা আমাদের দেশের চাহিদা অনুযায়ী মটরশুটিসহ বিভিন্ন খাদ্যদ্রব্য বিদেশ থেকে আমদানী করে ভূর্তকি দিয়ে বাজারজাত করি শুধু দেশের মানুষের জন্য। মটরশুটি সহ বাংলাদেশী পণ্য পাচাররোধে প্রশাসনের পাশাপাশি সাধারণ মানুষকে সচেতন হতে হবে। চোরাচালান রোধে পুলিশ সহ সীমান্তে নিয়োজিত বিজিবিকে আরো কঠোর হওয়ার নির্দেশ দেন।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ফারুক আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ বশির উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক লিয়াকত আলী, কানাইঘাট সার্কেলে সিনিয়র এএসপি আব্দুল করিম, উপজেলা আওয়মীলীগের সহ-সভাপতি মোঃ আলাউদ্দিন, নিপেন্দ্র কুমার দে, জৈন্তাপুর ইউনিয়নের চেয়ারম্যান এখলাছুর রহমান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ শাহেদ আহমদ, সাংগঠনিক সম্পাদক হানিফ মোহাম্মদ। উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক কুতুব উদ্দিন ও জাকারিয়া মাহমুদের যৌথ পরিচালনায় এতে আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক সিরাজুল ইসলাম, দপ্তর সম্পাদক হাসিনুল হক হুসনু, উপজেলা শ্রমিকলীগের সভাপতি ফারুক আহমদ, সাধারণ সম্পাদক শওকত আলী, উপজেলা যুবলীগের আহবায়ক আনোয়ার হোসেন, নিজপাট ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান বাবুল, চিকনাগুল ইউনিয়ন আওয়ামলীগের সভাপতি আবুল হোসেন চৌধুরী প্রমুখ। পবিত্র কোরআন তেলাওয়াত করেন উপজেলা জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা রফিকুল ইসলাম রায়হান। পরে প্রধান অতিথি এলজিইডি, ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের আওতায় বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্ভোধন ও ভিত্তিপ্রস্থর স্থাপন করেন।

আরও পড়ুন:  'স্কুল' খোঁজার অ্যাপ তৈরি করে মাদরাসা ছাত্রের চমক
সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০