আজ বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনায় সিকৃবির প্রফেসরের মৃত্যু

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত সেপ্টেম্বর ৬, ২০২০, ০১:৩৫ অপরাহ্ণ
করোনায় সিকৃবির প্রফেসরের মৃত্যু
শেয়ার করুন/Share it

শিক্ষাঙ্গন বার্তা:: মহামারী করোনা ভাইরাসের থাবা পড়েছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ড. আবু বকর সিদ্দিক নামের এক প্রফেসর।

রবিবার (৬ সেপ্টেম্বর) দুপুরে সিকৃবির জনসংযোগ শাখান ই-মেইল থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

মারা যাওয়া ড. আবু বকর সিদ্দিক সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি ও ইমিউনোলজি বিভাগের চেয়ারম্যান ছিলেন।

করোনা আক্রান্ত হয়ে শনিবার (৫ সেপ্টেম্বর) রাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

প্রফেসর ড. আবু বকর সিদ্দিক তদানিন্তর সিলেট সরকারী ভেটেরিনারি কলেজ আমলে ২০০০ সালে তিনি শিক্ষকতা শুরু করেন। ভাইরোলজি বিষয়ে তাঁর দক্ষতা ছিলো। মৃত্যুর আগে তিনি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল অনুষদের ডিন, অর্থ ও হিসাব শাখার পরিচালকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে গেছেন। তিনি সিকৃবির মসজিদ পরিচালনা কমিটির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করে আসছিলেন। বর্ণাঢ্য শিক্ষকতার ক্যারিয়ারের পাশাপাশি গবেষক হিসেবে তিনি প্রান্তিক হাওরের মানুষদের জন্য সমন্বিত খামার ব্যবস্থাপনা উন্নয়নের লক্ষ্যে কাজ করে গেছেন।

এদিকে প্রফেসর ড. আবু বকর সিদ্দিকের মৃত্যুতে সিকৃবি ক্যাম্পাসে শোকের ছায়া নেমে এসেছে।

এ ঘটনায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার গভীর শোক প্রকাশ করেছেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। মরহুমের মরদেহ তাঁর নিজ বাড়ি বরিশালের মেহেন্দিগঞ্জে সমাহিত হবার কথা রয়েছে।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  জৈন্তাপুরে আবারও ট্রাক দুর্ঘটনায় নিহত ৩
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০