আজ রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সিলেটে করোনা রোগী ৬ হাজার ছুঁই ছুঁই

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত জুলাই ২, ২০২০, ১২:৪৩ অপরাহ্ণ
সিলেটে করোনা রোগী ৬ হাজার ছুঁই ছুঁই
শেয়ার করুন/Share it

সিলেটের বার্তা প্রতিবেদক:: সিলেট বিভাগে গত একদিনে ২৯৪ জনের শরীরে প্রাণঘাতী করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। এনিয়ে বিভাগটিতে করোনা রোগীর সংখ্যা ৫৯০৮ জনে দাঁড়িয়েছে।

নতুন আক্রান্তদের মধ্যে বিচারক, সরকারি কর্মকর্তা,চিকিৎসক-স্বাস্থ্যকর্মী, ব্যাংকার ও পুলিশ সদস্যও রয়েছেন। নতুন অর্থ বছরের প্রথম দিন বুধবার (১জুলাই) ঢাকা ও সিলেটের পৃথক তিনটি ল্যাবে নমুনা পরীক্ষায় এ বিপুল সংখ্যক মানুষের দেহে করোনাভাইরাসের অস্বিত্ব ধরা পড়ে।এ নিয়ে সিলেট বিভাগে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫হাজার ৯০৮জনে।এরমধ্যে মারা গেছেন ৭৮জন।আর সুস্থ হয়েছেন একহাজার ৩০৪জন।

এ তথ্য নিশ্চিত করেছে স্বাস্থ্য বিভাগ, সিলেট সূত্র।

বুধবার রাতে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় জানান, বুধবার ওসমানীর ল্যাবে ২৮২জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ রিপোর্ট আসে ৮০জনের। সাতজন চিকিৎসক ও পুলিশের কয়েকজন সদস্যসহ আক্রান্তদের সবাই সিলেট জেলার বাসিন্দা।

নতুন সনাক্ত হওয়াদের অর্ধেকেরই বেশি ৪৮জনই সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলার বাসিন্দা। এছাড়া গোলাপগঞ্জে ১২জন, কানাইঘাটে চারজন, বিয়ানীবাজারে তিনজন, বিশ্বনাথে দু’জন, দক্ষিণসুরমায় দু’জন, জকিগঞ্জে একজন ও জৈন্তাপুরে একজন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, বুধবার বিশ্ববিদ্যালয়ের ল্যাবে সিলেটের ৪৭জনের নমুনা পরীক্ষায় দু’জনের করোনা পজিটিভ সনাক্ত হয়।

এ নিয়ে সিলেট জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল দুই হাজার ৬৩২জনে। এদের মধ্যে মারা গেছেন ৬১জন।

সুনামগঞ্জে করোনা আক্রান্ত হাজার ছাড়াল:
সুনামগঞ্জে একদিনে আরও ২৫জনের করোনাভাইরাস সনাক্ত হয়েছে।বুধবার (১ জুলাই) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা সনাক্ত হয়। এনিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০১৫জনে।

বুধবার রাত সাড়ে ৯টায় এ তথ্য নিশ্চিত করে সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামস উদ্দিন জানান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে পাঠানো নমুনা পরীক্ষায় আরও ২৫জন করোনা পজিটিভ সনাক্ত হয়েছে।আক্রান্তদের মধ্যে সুনামগঞ্জ সদরে ১২জন, ছাতকে ১ জন, জগন্নাথপুরে ৫জন, দিরাইয়ে ৪জন, জামালগঞ্জে ১জন, বিশ্বম্ভরপুরে ১ জন ও একজন রয়েছে শাল্লায়। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ১হাজার ১৫জন। সুস্থ হয়েছেন ৫১২জন। মারা গেছেন ৭জন। মৃতদের মধ্যে ৩জন ছাতক উপজেলার। আর একজন করে রয়েছেন জামালগঞ্জ, দক্ষিণ সুনামগঞ্জ, সুনামগঞ্জ সদর ও দোয়ারাবাজার উপজেলার বাসিন্দা।

আরও পড়ুন:  সিলেট ও ঢাকা থেকে আনসার আল ইসলামের ৩ সদস্য আটক

হবিগঞ্জে বিচারকসহ আক্রান্ত আরও ১১৭:
হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলিছুর রহমান উজ্জ্বল জানান, বুধবার ঢাকায় নমুনা পরীক্ষায় হবিগঞ্জে আরো ১১৭ জনের নমুনা পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ এসেছে।নতুন করে আক্রান্তের মধ্যে ৫৯ জন হবিগঞ্জ সদর উপজেলার, মাধবপুর ১৭, চুনারুঘাট ১৬, নবীগঞ্জ ১৫, বাহুবল ৯ এবং বানিয়াচং উপজেলার ১ জন।
ডা. উজ্জ্বল আরো জানান, আক্রান্ত ১১৭ জনের নমুনা সংগ্রহ করা হয় গত ২৩ ও ২৮ এপ্রিল। এদের মধ্যে রয়েছেন হবিগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারকসহ ১৪ সরকারি কর্মকর্তা-কর্মচারী এবং এটিএন বাংলার হবিগঞ্জ জেলা প্রতিনিধি মো. আব্দুল হালিম।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, ১১ এপ্রিল থেকে এ পর্যন্ত হবিগঞ্জে করোনায় আক্রান্ত হয়েছেন ৭২২ জন। এদের মধ্যে মারা গেছেন ৬ জন এবং সুস্থ হয়েছেন ২১৮ জন। তবে মারা যাওয়া দুইজন ছিলেন দূরারোগ্য ব্যধিতে আক্রান্ত।

মৌলভীবাজারে করোনা রোগী ৫০০ ছাড়াল:
মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. ত‌ওহীদ আহমদ জানান, বুধবার দুপুরে ঢাকায় নমুনা পরীক্ষায় মৌলভীবাজার জেলায় আরও ৭০ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।এদের মধ্যে সদর ২৫ জন, রাজনগর ৭ জন, কুলাউড়ায় ৯জন, জুড়িতে ৬জন, কমলগঞ্জে ১২জন, শ্রীমঙ্গলে ৬ জন ও বড়লেখায় ৫ জন।

এনিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৩৯ জনে। এদের মধ্যে সুস্থ হয়েছেন ২১৫ জন। মৃত্যু বরণ করেছেন ৪জন।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১