আজ রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

গোয়াইনঘাটে ত্রাণ নিয়ে পানিবন্দী মানুষের পাশে চেয়ারম্যান ফারুক

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত জুন ২৯, ২০২০, ০৮:০৫ অপরাহ্ণ
গোয়াইনঘাটে ত্রাণ নিয়ে পানিবন্দী মানুষের পাশে চেয়ারম্যান ফারুক
শেয়ার করুন/Share it

গোয়াইনঘাট থেকে নিজস্ব সংবাদদাতা:: সিলেটের গোয়াইনঘাটের পানিবন্দী মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন উপজেলা চেয়ারম্যান মো. ফারুক আহমদ।

সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের পক্ষ থেকে ৩৫ টন জিআর চাল বিতরণ কার্যক্রম ও গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদের ব্যাক্তিগত পক্ষ থেকে উপজেলার পানি বন্দী মানুষের মধ্যে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

সোমবার (২৯জুন) দিনব্যাপী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে ৬টি ইউনিয়নে পানি বন্দী মানুষের মাঝে খাদ্য সহায়তার পাশাপাশি ক্ষতিগ্রস্ত পরিবার গুলোর খোজ খবর নেন। সেই সাথে পানি বন্দী অসহায় পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন।

উল্লেখ্য এক সপ্তাহ ধরে টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে গোয়াইনঘাট উপজেলার প্রায় ৯৫ ভাগ এলাকা প্লাবিত হয়। গত মঙ্গলবার থেকে টানা ভারি বর্ষণ হওয়ায় ঢলের পানি বেড়ে গোয়াইনঘাট উপজেলা সদরের সাথে সড়ক পথে যোগাযোগ সম্পুর্ণ রুপে বিচ্ছিন্ন করে ফেলে। ফলে পানি বন্দী হয়ে পড়েন গোয়াইনঘাটের ৩ লক্ষাধিক মানুষ। অপর দিকে গোয়াইনঘাট উপজেলাকে দ্রুত দূর্যোগপুর্ণ এলাকা হিসেবে ঘোষণা করার দাবি জানিয়েছিলেন এলাকাবাসী। বন্যা পরিস্থিতির খবর পেয়ে গোয়াইনঘাটে বন্যায় ক্ষতিগ্রস্থদের জন্য ত্রান ও দূর্যোগ মন্ত্রনালয়ে সুপারিশ করে ৩৫ টন জিআর চাল বরাদ্দ করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি। তাছাড়া ৩৮০ প্যাকেট শুকনো খাবার বরাদ্দ করা হয়েছে। জানা যায়, এখন পর্যন্ত জাফলংয়ের পিয়াইন নদী ও ডাউকি নদী এবং জৈন্তাপুরের সারী নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত উপজেলার ১০টি ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যসহ সরকারি ট্যাগ অফিসারগন ত্রাণ সামগ্রী বিতরণ করছেন বলে জানা গেছে। তাছাড়া ত্রানসামগ্রী বিতরণ কার্যক্রমে গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ ডেইলি গোয়াইনঘাটকে জানান,, সকাল থেকেই বিরতিহীন ভাবে উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে লেংঙ্গুড়া ইউনিয়ন, ডৌবাড়ী ইউনিয়ন, পশ্চিম জাফলং ইউনিয়ন, তোয়াক্কুল ইউনিয়ন, নন্দীরগাঁও ইউনিয়ন, রুস্তমপুর ইউনিয়ন পরিদর্শন করেছি বাকীগুলো ক্রমান্বয়ে পরিদর্শন ও ত্রাণ সহায়তা প্রদান করা হবে।

আরও পড়ুন:  শাবির ল্যাবে ৩৮ জনের করোনা শনাক্ত

 

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১