আজ শনিবার, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

করোনায় আরও ৪৩ জনের মৃত্যু

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত জুন ২৮, ২০২০, ০৩:০৬ অপরাহ্ণ
করোনায় আরও ৪৩ জনের মৃত্যু

সিলেটের বার্তা ডেস্ক:: বৈশ্বিক মহামারি রূপ নেয়া করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘন্টায় (শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত) মারা গেছেন আরও ৪৩ জন।

এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৭৩৮ জনে।

গত ২৪ ঘণ্টায় আরও ৩ হাজার ৮০৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩৭ হাজার ৭৮৭ জনে দাঁড়িয়েছে। পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ২১.০৫ শতাংশ।

রোববার (২৮ জুন) মহাখালী থেকে নিয়মিত অনলাইনে স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১ হাজার ৪০৯ জন এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ৫৫ হাজার ৭২৭ জন। আক্রান্ত বিবেচনায় সুস্থতার হার ৪০.৪৪ শতাংশ।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৬৫টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৭ হাজার ৩৪টি, আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ৯৯টি। মোট পরীক্ষা করা হয়েছে ৭ লাখ ৩০ হাজার ১৯৭টি।

মৃত্যুদের মধ্যে ৩১ জন পুরুষ, ১২ জন নারী। এর মধ্যে ২১ জন ঢাকা বিভাগের, ১০ জন চট্টগ্রামের, খুলনায় ও সিলেটে ৩ জন করে, রাজশাহী ও বরিশাল বিভাগে দুই জন করে এবং রংপুর ও ময়মনসিংহে ১ জন করে।

বয়সভিত্তিক বিশ্লেষণ করে নাসিমা সুলতানা বলেন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুই জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৩ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৭ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন।

মৃতদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩০ জন ও বাসায় ১২ জন। মৃত অবস্থায় হাসপাতালে এসেছেন একজন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয় ৭১৭ জন। বর্তমানে আইসোলেশনে রয়েছে ১৪ হাজার ৬২৩ জন।

আরও পড়ুন:  করোনায় দেশে ২৪২৪ জনের মৃত্যু, আক্রান্ত ১ লাখ ৯০ হাজার

 

সিলেটের বার্তা ডেস্ক

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১