আজ শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনায় মৃত বেড়ে ১৬২১, সনাক্ত আরও ৩৯৪৬

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত জুন ২৫, ২০২০, ০৭:২০ অপরাহ্ণ
করোনায় মৃত বেড়ে ১৬২১, সনাক্ত আরও ৩৯৪৬
শেয়ার করুন/Share it

সিলেটের বার্তা ডেস্ক:: দেশে মহামারী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬২১-জনে। গত ২৪ ঘন্টায় মরণব্যধি এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩৯ জন।

গত ২৪ ঘণ্টায় আরও ৩ হাজার ৯৪৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৬০৬ জনে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার (২৫ জুন) মহাখালী থেকে নিয়মিত অনলাইনে স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮২৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫১ হাজার ৪৯৫ জন।

তিনি বলেন, ‘নতুন করে ১৭ হাজার ৫৮৬টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ৯৯৯টি। এ পর্যন্ত মোট ৬ লাখ ৭৮ হাজার ৪৪৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।’

তিনি জানান, নিহতদের মধ্যে ৩২ জন পুরুষ, সাতজন নারী। এরমধ্যে ১০ জন ঢাকা বিভাগের, ১০ জন চট্টগ্রামের, রাজশাহীর পাঁচজন, খুলনার পাঁচজন, রংপুর বিভাগের চারজন, ময়মনসিংহের তিনজন, বরিশালের দুইজন রয়েছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে সাতজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে সাতজন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন রয়েছে।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  বিমানের টিকিট নেই, আবার সিট ফাঁকা রাখে—সত্য নয়: সংসদে মন্ত্রী
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১