আজ মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সিলেট বিভাগের দুই জেলায় ২১ দিনের সাধারণ ছুটি

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত জুন ২২, ২০২০, ০১:৫২ অপরাহ্ণ
সিলেট বিভাগের দুই জেলায় ২১ দিনের সাধারণ ছুটি
শেয়ার করুন/Share it

সিলেটের বার্তা ডেস্ক:: সিলেট বিভাগের দুই জেলাসহ দেশের ১০টি জেলায় ২১ দিনের সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার।

বিশ্বে মহামারি সৃষ্টিকারী প্রাণঘাতী করোনাভাইরাস ঠেকাতে দেশের ১০ জেলার ২৭ এলাকাকে ‘রেডজোন’ হিসেবে ঘোষণার পর সেখানে সাধারণ ছুটি দিয়েছে সরকার।

রোববার (২১ জুন) মধ্যরাতে জনপ্রশাসন মন্ত্রণালয় মৌলভীবাজার, হবিগঞ্জ, চট্টগ্রাম, বগুড়া, চুয়াডাঙ্গা, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, কুমিল্লা, যশোর ও মাদারীপুরের ২৭টি ‘রেড জোন’ এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করে আদেশ জারি করেছে।

কোভিড-১৯ সংক্রমণের হার বিবেচনায় দেশের বিভিন্ন অঞ্চলকে যে তিনটি জোনে ভাগ করা হচ্ছে, তার মধ্যে ‘রেড জোনে’ সাধারণ ছুটি ঘোষণা করা হবে বলে আগেই জানানো হয়েছিল।

নতুন করোনাভাইরাস সংক্রমণ প্রবণ এই এলাকাগুলোতে ২১ জুন থেকে সাধারণ ছুটি দেয়া হয়েছে; যদিও এর কোনো কোনোটিকে ১৪ জুন থেকে রেডজোন ঘোষণার কথা প্রজ্ঞাপনে উল্লেখ রয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, লাল অঞ্চল ঘোষিত এলাকায় অবস্থিত সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত, সংবিধবদ্ধ ও বেসরকারি অফিস, প্রতিষ্ঠান ও সংস্থায় কর্মরত ও অন্য এলাকায় বসবাসরত কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রেও এ ছুটি প্রযোজ্য হবে।

জরুরি পরিষেবা এ সাধারণ ছুটির আওতা বহির্ভূত থাকবে। কোন কোন ‘রেড জোনে’ কোন ২১ দিন সাধারণ ছুটি থাকবে, আদেশে তাও নির্ধারণ করে দেয়া হয়েছে।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  ৩ মে পর্যন্ত লকডাউন ইতালি
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১