আজ মঙ্গলবার, ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রীড়াঙ্গনে করোনার হানা: একদিনে আক্রান্ত তিন ক্রিকেটার

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত জুন ২০, ২০২০, ০৮:৫৭ অপরাহ্ণ
ক্রীড়াঙ্গনে করোনার হানা: একদিনে আক্রান্ত তিন ক্রিকেটার
শেয়ার করুন/Share it

খেলাধুলা বার্তা:: বাংলাদেশের ক্রীড়াঙ্গনে এবার আঘাত হেনেছে প্রাণঘাতী করোনাভাইরাস। একইদিনে তিন ক্রিকেটার আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

মাশরাফি বিন মুর্তজা ও নাফিস ইকবালের পর এবার বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার নাজমুল ইসলাম অপুও কোভিড-১৯ (করোনাভাইরাস) সংক্রমিত হয়েছেন।

আজ ২০ জুন, শনিবার সন্ধ্যায় বাংলাদেশ ক্রিকেট দলের বাঁ-হাতি অর্থোডক্স স্পিনার নাজমুল ইসলাম অপুর করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়।

নাজমুল নিজেই গণমাধ্যমকে খবরটি জানান। তিনি বলেন, গত সপ্তাহে ত্রাণ দিতে নরসিংদী গিয়েছিলাম। ওখান থেকে আসার পর শরীর খারাপ লাগছিল। বুধবার করোনা পরীক্ষা করিয়েছি। আজ দুপুরেই রেজাল্ট পেয়েছি। পজিটিভ এসেছে। এখন বাসায় আইসোলেশনে আছি।

এর আগে শনিবার বিকালে জানা যায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

মাশরাফির ব্যক্তিগত সহকারী জামিল আহমেদ সানি এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত তিনদিন ধরে জ্বর ও শরীর ব্যাথায় ভুগছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক এই অধিনায়ক। গত বৃহস্পতিবার তিনি করোনা পরীক্ষার জন্য ঢাকায় নমুনা দেন। রিপোর্টে তার করোনা পজিটিভ আসে। তিনি এখন ঢাকায় চিকিৎসাধীন রয়েছেন।

এর আগে গত সোমবার (১৫ জুন) করোনা আক্রান্ত হন মাশরাফির শাশুড়ি হোসনে আরা।

এদিকে বাংলাদেশ দলের আরেক সাবেক ক্রিকেটার এবং ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের বড় ভাই নাফিস ইকবালও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। চট্টগ্রামে নিজ বাড়িতে থেকেই চিকিৎসা নিচ্ছেন তিনি।

দশদিন আগে শরীরে জ্বর ও ব্যথা অনুভব করেছিলেন নাফিস। পরে করোনা টেস্ট করালে ফলাফল পজিটিভ আসে। ধীরে ধীরে শারীরিকভাবে খুবই দুর্বল হয়ে পড়েন। খাবারে তেমন স্বাদ পাচ্ছিলেন না।

অবশ্য এখন ভালো আছেন নাফিস। ধীরে ধীরে সুস্থ অনুভব করছেন সাবেক এ ব্যাটসম্যান।

ক্রিকেট সাংবাদিকদের হোয়াটসঅ্যাপ গ্রুপে এক অডিও বার্তায় নাফিস বলেন, ‘অনেকেই ফোন করছেন খবর নেয়ার জন্য, কিন্তু রিসিভ করতে পারছি না। ধীরে ধীরে আমি ভালো অনুভব করছি। হোম আইসোলেশনে আছি। দোয়া করবেন সবাই। এখান থেকে যেন কোনো জটিলতা না দেখা দেয়।’

আরও পড়ুন:  কলেজ প্রতিষ্ঠার ৩০ বছরেও হয়নি অবকাঠামোগত উন্নয়ন

উল্লেখ্য, গত ১৮ মে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য একটি অনলাইন নিলামে মাশরাফি তার সবচেয়ে পছন্দের ব্রেসলেট ৪২ লাখ টাকায় বিক্রি করেছিলেন।

আর্থিক প্রতিষ্ঠান বাংলাদেশ লিজিং অ্যান্ড ফিনান্স কোম্পানি অ্যাসোসিয়েশন (বিএলএফসিএ) ১৮ বছর ধরে মাশরাফির সঙ্গী হিসেবে থাকা ঐতিহাসিক এ ব্রেসলেটটি কিনেছিল।

ব্রেসলেট বিক্রি থেকে অর্জিত আয়ের পুরো টাকাটা মাশরাফির ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’এর মাধ্যমে করোনাভাইরাস মহামারিতে ক্ষতিগ্রস্থ মানুষের কল্যাণে ব্যয় করা হবে।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১