বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৬:০৯ পূর্বাহ্ন

খাদিম ও দক্ষিণ সুরামায় মিলবে করোনার চিকিৎসা, প্রস্তুত দুইটি হাসপাতাল

সিলেটের বার্তা ডেস্ক : / ২৯১ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৬:০৯ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক:: সিলেট শহরতলীর খাদিমপাড়া ও দক্ষিণ সুরমায় এখন থেকে মিলবে মরণব্যধি করোনা ভাইরাসের চিকিৎসা। সিলেট সদর উপজেলার খাদিমপাড়ায় ও দক্ষিণ সুরমা উপজেলায় প্রস্তুত রাখা হয়েছে দুইটি হাসপাতাল।

যখন প্রাণঘাতী করোনার ভয়ে কাটছে সিলেটবাসীর দিনরাত। ঠিক তখন করোনার রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে আরও দুইটি হাসপাতাল প্রস্তুত করা হয়েছে সিলেটে।

শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল ছাড়া বাকি দুটি হচ্ছে ৩১ শয্যাবিশিষ্ট খাদিমপাড়া হাসপাতাল ও ৫০ শয্যাবিশিষ্ট দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

করোনা সংক্রমণের শুরুর দিকেই হাসপাতালগুলো করোনার বিশেষায়িত হাসপাতাল হিসেবে ব্যবহার করার কথা থাকলেও সেগুলো কোন কাজে আসছিল না। তবে এখন ১০০ শয্যাবিশিষ্ট শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালে রোগীর চাপ বেড়ে যাওয়ায় খাদিমপাড়া হাসপাতাল ও দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা শুরু সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

জানা গেছে, গতকাল ৭ জুন থেকেই হাসপাতাল দুটিতে সেবা প্রদান শুরুর নির্দেশ দেয়া হয়েছে। হাসপাতাল দুটিতে কম ঝুঁকিপূর্ণ রোগীদের সেবা দেয়া হবে। সাধারণ চিকিৎসার পাশাপাশি অক্সিজেন সাপোর্ট থাকবে।

বিষয়টি নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বলেন, ৩১ শয্যাবিশিষ্ট খাদিমপাড়া হাসপাতাল ও ৫০ শয্যাবিশিষ্ট দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগীদের সরকারিভাবে চিকিৎসা দেয়া হবে। তুলনামূলক কম ঝুঁকিপূর্ণ রোগীদের এই দুটি হাসপাতালে নেয়া হবে। এখানে আইসিইউ বা ভেন্টিলেশন সাপোর্ট নেই তবে সাধারণ চিকিৎসার পাশাপাশি অক্সিজেন সাপোর্ট থাকবে।


এই ক্যাটাগরীর আরও সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর