আজ মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মাধবপুরে পাহাড়ি ঢলে ক্ষতিগ্রস্ত আড়াইশ’ বাড়িঘর

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত জুন ৬, ২০২০, ০৮:৪৫ অপরাহ্ণ
মাধবপুরে পাহাড়ি ঢলে ক্ষতিগ্রস্ত আড়াইশ’ বাড়িঘর
শেয়ার করুন/Share it

লিটন পাঠান, মাধবপুর প্রতিনিধি:: হবিগঞ্জের মাধবপুরে পাহাড়ি ঢলে ক্ষতিগ্রস্ত হয়েছে আড়াইশ’ বাড়িঘর। ঢলের পানিতে তলিয়ে গেছে পুকুর ও কৃষি জমি।

সর্বশেষ বৃহস্পতিবার সকাল থেকে শনিবার (৬-জুন) সকাল পর্যন্ত টানা ভারী বৃষ্টির ফলে তেলানিয়াছড়া, সিমনাছড়াসহ কয়েকটি পাহাড়ি নদীর পানি বেড়ে আশপাশের বাড়িঘর, কৃষিজমি ও পুকুর তলিয়ে যায়।

শাহজাহানপুর ইউনিয়ন পরিষদের সদস্য আবুল খায়ের জানান, পাহাড়ি ঢলে শাহজাহানপুর ইউনিয়নের ৬ টি ওয়ার্ডের আনুমানিক ২৫০ টি বাড়িঘর ও প্রায় ৩ শত একর কৃষি জমির সবজি নষ্ট হয়ে গেছে। এছাড়া এসব এলাকার অনেক পুকুর তলিয়ে যাওয়ায় সব মাছ ভেসে গেছে। তবে আগেই ধান কাটা শেষ হয়ে যাওয়ায় ধানের জমি পানিতে তলিয়ে গেলেও কোন ক্ষতি হয়নি। তবে অনেক সবজি চাষি ও মৎস্য খামারি পুঁজি হারিয়ে দিশেহারা হয়ে পড়েছে।

জগদীশপুর ইউনিয়নের বরধলিয়া গ্রামের এস এম মুক্তি জানান, পাহাড়ি ঢলে তেলানিয়া নদীর বাঁধ ভেঙ্গে বরধলিয়া গ্রামের রাস্তাঘাট, পুকুর ও বাড়িঘর ডুবে অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। জগদীশপুর তেমুনিয়া থেকে ইটাখোলা

রাস্তার বড়ধলিয়া গ্রামের ভেতরের কিছু অংশ ভেঙ্গে গেছে। তিনি আরও বলেন অনেকে সরকারি খাল দখল করে দোকান পাট করেছে। জগদিশপুর তেমুনিয়া বাজারের নতুন একটা ব্রিজ করা হয়েছে কিন্তু সেই ব্রিজের পানি

যাওয়ার কোন রাস্তা নেই। তেমুনিয়া বাজারের পানি নিষ্কাশনের রাস্তা বন্ধ করে ঘরবাড়ি করা হয়েছে। সেই জন্য পাহাড়ি ঢালে আগের চেয়ে অনেক বিশ ক্ষয়ক্ষতি হয়েছে। শাহজাহানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান,

তৌফিক আলম চৌধুরী জানান, পাহাড়ি ঢলে মানুষের ঘরবাড়ি, জমি ও পুকুর মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে এবং রাস্তাঘাট ভেঙ্গে গেছে। পানিতে সব ভেসে যাওয়ায় অনেক পরিবারের সকালের খাবারের মত কোন কিছু নেই আমি।

তাৎক্ষণিক-ভাবে তাদের সকালের ও দুপুরের খাবারের ব্যবস্থাও করেছি এবং চেষ্টা করছি সরকারি ভাবে ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়ার জন্য।

আরও পড়ুন:  করোনায় আক্রান্ত মাধবপুরের এসিল্যান্ড আয়েশা আক্তার
সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১