আজ শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

একলাফে করোনার সংক্রমণ ৩ হাজারের কাছে, মৃত্যু ৩৭

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত জুন ২, ২০২০, ০৪:০৪ অপরাহ্ণ
একলাফে করোনার সংক্রমণ ৩ হাজারের কাছে, মৃত্যু ৩৭
শেয়ার করুন/Share it

সিলেটের বার্তা ডেস্ক:: পাল্লা দিয়ে বাড়ছে মহামারী করোনাভাইরাসের সংক্রমণ। দেশে একদিনে একলাফে নতুন আরও ২ হাজার ৯১১ জনের শরীরে ধরা পড়েছে মরণব্যধি এই ভাইরাসের উপস্থিতি।

একদিনে করোনার সংক্রমণে এটাই সর্বোচ্চ সংখ্যা। সবমিলিয়ে করোনা শনাক্তের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়ে গেছে। ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ৩৭ জন। মোট মারা গেছেন ৭০৯ জন।

আজ মঙ্গলবার দেশে করোনার সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।দেশে মোট করোনা শনাক্ত হয়েছে ৫২ হাজার ৪৪৫ জনের।

এর আগে রোববার দেশে করোনায় সংক্রমিত ২ হাজার ৩৮১ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ২২ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫২৩ জন।এ নিয়ে সর্বমোট ১১ হাজার ১২০ জন সুস্থ হলেন।

ব্রিফিংয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৭০৪ জনের জনের করোনা পরীক্ষা করা হয়।গতকাল ১১ হাজার ৪৩৯ জনের করোনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৩ লাখ ৩৩ হাজার ৭টি নমুনা।

দেশে এখন ৫২টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা করা হয়। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানায় জোর দিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, শুধু কথা বলার মাধ্যমেই আক্রান্ত ব্যক্তি ভাইরাস ছড়াতে পারেন। তাই মাস্ক পরা বাধ্যতামূলক। ঘরে তৈরি কাপড়ের মাস্ক পরলেই হবে।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  সিলেটে পর্দা উঠলো বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক গোল্ডকাপ ফুটবলের
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১