আজ বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২৫ শহরে কারফিউ, বিক্ষোভকারীদের বিরুদ্ধে ‘কুকুর’ ও ভয়ঙ্কর অস্ত্র ব্যবহারের হুমকী ট্রাম্পের

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মে ৩১, ২০২০, ০৯:৪৯ অপরাহ্ণ
২৫ শহরে কারফিউ, বিক্ষোভকারীদের বিরুদ্ধে ‘কুকুর’ ও ভয়ঙ্কর অস্ত্র ব্যবহারের হুমকী ট্রাম্পের
শেয়ার করুন/Share it

আন্তর্জাতিক বার্তা:: যুক্তরাষ্ট্রের ২৫ শহরে জারি করা হয়েছে কারফিউ। এদিকে বিক্ষোভকারীদের বিরুদ্ধে হিংস্র কুকুর ও ভয়ঙ্কর অস্ত্র ব্যবহারের হুমকী দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ডোলান্ড ট্রাম্প।

ফ্লয়েড বিক্ষোভের কারণে যুক্তরাষ্ট্রের ১৬ রাজ্যের ২৫ শহরে কারফিউ জারি করা হয়েছে। গার্ডিয়ান ও সিএনএন এর প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

বিক্ষোভের যুক্তরােষ্ট্রের অন্তত ৮টি রাজ্যে ফ্লয়েড প্রতিবাদ সামাল দিতে ন্যাশনাল গার্ড মোতায়েন করা হয়েছে। চলছে লুটপাট, পুলিশের গাড়িতে অগ্নিসংযোগ, ভাংচুর আর বিক্ষোভ।

এদিকে প্রেসিডেন্ট ট্রাম্প বিক্ষোভকারীদের বিরুদ্ধে হিংস্র কুকুর ও ভয়ঙ্কর অস্ত্র ব্যবহারের হুমকি দিয়েছেন।

লস এ্যাঞ্জেলসের মেয়র এরিক গারচেট্টি পুরো শহরজুড়েই কারফিউয়ের মেয়াদ বৃদ্ধির পর সবাইকে ঘরে থাকার জন্যে অনুরোধ করে বলেছেন, ‘আমি সব সময় লস এ্যাঞ্জেলসের বাসিন্দাদের রক্ষা করব।’

মিনিয়াপলিসের ৮০ শতাংশ মানুষ এখন কারাগারে বন্দী। এদের গত দুই দিনে মিনেসোটা থেকে গ্রেপ্তার করার তথ্য মিলেছে হেনিপিন কাউন্টি শেরিফস অফিস থেকে।

মিনিয়াপোলিসের মেয়র জ্যাকব ফ্রে বলেন, গত কয়েক দশকে যা নির্মাণ হয়েছে তা শেষ হয়ে গেছে শহরের বাইরে থেকে আসা বিক্ষোভকারীদের ভাংচুরের কারণে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে ন্যাশনাল গার্ডের ১০ হাজার ৮০০ সেনা পাঠানোর পর আরো ৪ হাজার ১০০ সিটিজেন সোলজার্স ও এয়ারম্যানকে মিনেসোটায় মোতায়েন করা হয়।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  সিলেটে জননেত্রী শেখ হাসিনা পার্ক চালু: ২০ টাকা টিকিটে শিশুদের আনন্দ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০