আজ শুক্রবার, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ঈদের দিন করোনা কেড়ে নিল ২১ প্রাণ

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মে ২৫, ২০২০, ০৭:২৩ অপরাহ্ণ
ঈদের দিন করোনা কেড়ে নিল ২১ প্রাণ

সিলেটের বার্তা ডেস্ক:: পবিত্র ঈদুল ফিতরের দিন দেশে মহামারী করোনাভাইরাস কেড়ে নিয়েছে ২১ জনের প্রাণ।

মরণব্যাধি এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৭৫ জন।

করোনাভাইরাস নিয়ে অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে সোমবার (২৫ মে) এ তথ্য জানানো হয়েছে।

বুলেটিনে অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, দেশে নতুন আরও একটি ল্যাবে নমুনা সংগ্রহ শুরু হয়েছে। রাজধানীর ল্যাবএইড হাসপাতাল নমুনা সংগ্রহ শুরু করেছে। এ নিয়ে দেশে মোট নমুনা সংগ্রহের ল্যাব হলো ৪৮টি। এই ল্যাবগুলোতে গেল ২৪ ঘণ্টায় মোট ১১ হাজার ৫৪১টি নমুনা সংগ্রহ করা হয়েছে।
তিনি আরও বলেন, এই সময়ের মধ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৪৫১টি। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৯৭৫ জনের শরীরে। এছাড়া এই সময়ের মধ্যে মারা গেছেন ২১ জন।

এসময় সকলের প্রতি ঈদের শুভেচ্ছা জানিয়ে এই কর্মকর্তা সকলকে আবারও নিরাপদে থাকার আহ্বান জানান।
ঈদকে কেন্দ্র করে কেউ যাতে সামাজিক দূরত্ব নিশ্চিতের বিষয়টি থেকে দূরে সরে না যায় সেজন্য আগে থেকেই বারবার সতর্ক করে আসছিল সরকারি এ সংস্থাটি। তবে ঈদে মানুষের বাড়ি ফেরার সময় বারবারই সেই নির্দেশনা উপেক্ষা করার খবর সামনে এসেছে।

এছাড়া ঈদের দিন নামাজ পড়তে গিয়েও দেশের বিভিন্নস্থানে সামাজিক দূরত্ব নিশ্চিতের বিষয়টি উপেক্ষা করতে দেখা গেছে। এমন ঘটনা সবার জন্য ভয়াবহ হতে পারে বলে বারবার সংস্থাটির পক্ষ থেকে সতর্ক করার পরও বিষয়টিকে আমলে না নেয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা।
এর আগে ঈদের দ্বিতীয় আগের দিন দেশে ২৮ জনের মৃত্যু ও দেড় সহস্রাধিক মানুষের শরীরে ভাইরাসের উপস্থিতি পাওয়ার তথ্য দিয়েছিল সংস্থাটি।
অন্যদিকে পার্শ্ববর্তী দেশ ভারত শনাক্তের দিক থেকে শীর্ষ ১০-এ উঠে এসেছে। তবে এরই মাঝে দেশটি অভ্যন্তরীণ বেশকিছু রুটে বিমান চলাচলের অনুমতি দিয়েছে।
অন্যদিকে বিশ্বে এখন পর্যন্ত ৫৫ লাখ ৩ হাজার ৮০৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া এ ভাইরাসে মারা গেছেন ৩ লাখ ৪৬ হাজার ৭৭৫ জন। আক্রান্ত রোগীদের মধ্যে ২৩ লাখ ৩ হাজার ৭১৯ জন সংক্রমণ মুক্ত হয়েছেন।

আরও পড়ুন:  ট্রাম্পের কারণে বন্ধ হচ্ছে দেড় কোটি কর্মহীনের ভাতা

সিলেটের বার্তা ডেস্ক

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১