আজ শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

মায়ের ইন্তেকাল: ঈদের খুশী বিষাদে রূপ নিল ওসি কাইয়ূমের

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মে ২৫, ২০২০, ০১:২৮ অপরাহ্ণ
মায়ের ইন্তেকাল: ঈদের খুশী বিষাদে রূপ নিল ওসি কাইয়ূমের

নিজস্ব প্রতিবেদক:: ঈদের খুশী বিষাদে রূপ নিয়েছে ওসি আব্দুল কাইয়ুম চৌধুরীর। ঈদের দিন সকালে মা জননী হারিয়েছেন তিনি।

সিলেট মেট্রোপলিটন পুলিশের আওতাধীন শাহপরাণ (রহ.) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাইয়ুম চৌধুরীর মা রাহিমা খাতুন চৌধুরী ইন্তেকাল করেছেন।

সোমবার (২৫ মে) সকাল নয়টার দিকে সিলেট নগরীর আখালিয়াস্থ নিজ বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৫ বছর। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

আজ সোমবার বিকাল সাড়ে পাঁচটায় ওসমানীনগরের বুরুঙ্গা ইউনিয়নের পশ্চিম তিলাপাড়া গ্রামে পারিবারিকভাবে ও সীমিত পরিসরে মরহুমার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

রাহিমা খাতুন চৌধুরী ওসমানীনগরের বুরুঙ্গা ইউনিয়নের পশ্চিম তিলাপাড়া গ্রাম নিবাসী মরহুম আব্দুল আজিম চৌধুরীর স্ত্রী। মৃত্যুকালে তিনি চার ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।

উল্লেখ্য, রাহিমা খাতুন চৌধুরী স্বাধীনতা পূর্ব বাংলাদেশে একজন শিক্ষিত নারী হিসেবে আর্থ-সামজিক উন্নয়নে অবদান রাখেন। তৎকালীন সময়ে শিক্ষিত একজন নারী হিসেবে তিনি এলাকায় সমাদৃত ছিলেন। বিয়ের পর নিজ শ্বশুরালয় ওসমানীনগরের পশ্চিম তিলাপাড়া গ্রামের বাড়ির অতিথিশালায় স্কুল স্থাপন করে ওই এলাকার শিক্ষার উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখেন। স্বাধীনতা পরবর্তী তার চালু করা স্কুল ‌‘পশ্চিম তিলাপাড়া প্রাথমিক বিদ্যালয়’ সরকারীকরণ করা হয়।

সিলেটের বার্তা ডেস্ক


শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯