আজ বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনায় আক্রান্ত পুলিশের ৩৫৭৪ সদস্য

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মে ২৩, ২০২০, ১১:২৪ অপরাহ্ণ
করোনায় আক্রান্ত পুলিশের ৩৫৭৪ সদস্য
শেয়ার করুন/Share it

সিলেটের বার্তা ডেস্ক:: সারাদেশে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন পুলিশের মোট ৩৫৭৪ সদস্য। আক্রান্তদের মধ্যে ডিআইজি পদমর্যাদার একজন, পুলিশ সুপার পদমর্যাদার আট জন, অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার ১৯ জন, সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ২০ জন, ইন্সপেক্টর পদমর্যাদার ৯৭ জন, উপপরিদর্শক পদমর্যাদার ৩৮৬ জন, সহকারী উপপরিদর্শক পদমর্যাদার ৪৮১ জন পুলিশ সদস্য রয়েছেন।

এ তথ্য নিশ্চিত করেছেন পুলিশ সদর দপ্তরের এআইজি সোহেল রানা।

করোনা সংক্রমণের শুরু থেকেই সক্রিয়ভাবে দায়িত্ব পালন করতে গিয়ে ঝুঁকিতে পড়ে পুলিশ। রাজপথ, অলি গলিতে টহল থেকে শুরু করে আসামি ধরা, তদন্তের পাশাপাশি ত্রাণ বিতরণে সহযোগিতা, কোয়ারেন্টিন নিশ্চিত, করোনায় মৃত ব্যক্তির লাশের দাফনের ব্যবস্থা করেছে পুলিশ। এভাবে দায়িত্বপালন করতে গিয়েই একের পর এক আক্রান্ত হন পুলিশ সদস্যরা।

সদস্যদের মধ্যে করোনা সংক্রামণ ঝুঁকি কমাতে পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদের নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয় বলে কর্মকর্তারা জানান। আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা ও শুশ্রূষা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সকল পুলিশ হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য পর্যাপ্ত সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে।

এ পর্যন্ত সাত শতাধিক পুলিশ সদস্য সুস্থ হয়েছেন।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  করোনায় শেষ নিদ্রায় সাদেক বাচ্চু
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০