আজ শনিবার, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

করোনায় ফের সর্বোচ্চ মৃত্যু ২২, মোট আক্রান্ত ২৮৫১১

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মে ২১, ২০২০, ০৩:০৮ অপরাহ্ণ
করোনায় ফের সর্বোচ্চ মৃত্যু ২২, মোট আক্রান্ত ২৮৫১১

সিলেটের বার্তা ডেস্ক:: মহামারী করোনাভাইরাসে ফের সর্বোচ্চ মৃত্যু দেখল বাংলাদেশ। গত ২৪ ঘন্টায় (বুধবার সকাল-৮টা থেকে বৃহস্পতিবার সকাল-৮টা পর্যন্ত) এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২২জন।

আর গত একদিনে নতুন করে আরও ১ হাজার ৭৭৩ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে।
এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২৮ হাজার ৫১১।

এছাড়া ২৪ ঘণ্টায় ৩৯৫ জন সুস্থ হয়েছেন। মোট সুস্থ হয়েছেন ৫ হাজার ৫ হাজার ৬০২ জন।

বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি বলেন, যারা দেশবাসীর পাশে বিভিন্ন দাঁড়িয়েছেন তাদের সবার প্রতি আমরা কৃতজ্ঞ।

বুলেটিনে করোনার বিস্তাররোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানানো হয়।

প্রসঙ্গত, বিগত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান থেকে ছড়িয়ে বৈশ্বিক মহামারিতে পরিণত করোনাভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৫১ লাখ ৯১২ জন। মারা গেছেন তিন লাখ ২৯ হাজারেরও বেশি মানুষ। তবে ২০ লাখ ৩৩ হাজারেরও বেশি রোগী ইতিমধ্যে সুস্থ হয়েছেন।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এপ্রিলের শুরু থেকে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা।

প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে সাধারণ ছুটি ঘোষণার পাশাপাশি নানা পদক্ষেপ নেয়া হচ্ছে; যার মূলে রয়েছে মানুষে মানুষে সামাজিক দূরত্ব বজায় রাখা। মানুষকে ঘরে রাখতে রাজপথের পাশাপাশি পাড়া-মহল্লায় টহল দিচ্ছে সশস্ত্র বাহিনী, র‌্যাব ও পুলিশ।

সিলেটের বার্তা ডেস্ক

আরও পড়ুন:  মৌলভীবাজারে ছাত্রদল সভাপতিসহ গ্রেফতার ৫
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১