আজ শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আল্লামা সাঈদ পালনপুরীর মৃত্যুতে শায়খ যিয়ার শোক

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মে ২০, ২০২০, ০২:২৯ পূর্বাহ্ণ
আল্লামা সাঈদ পালনপুরীর মৃত্যুতে শায়খ যিয়ার শোক
শেয়ার করুন/Share it

সিলেটের বার্তা ডেস্ক:: দারুল উলূম দেওবন্দ এর শায়খুল হাদিস, বিশ্ববিখ্যাত হাদিস বিশারদ আল্লামা সাঈদ আহমদ পালনপুরীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি ও জামিয়া মাদানিয়া আঙ্গুরা মোহাম্মদপুর এর মহাপরিচালক  আল্লামা শায়খ যিয়া উদ্দিন।

মঙ্গলবার এক শোকবার্তায় আল্লামা শায়খ উদ্দিন বলেন, আল্লামা পালনপুরী রহ. অনেক উঁচু মাপের একজন আলেম ও বুজুর্গ ব্যক্তি ছিলেন। তিনি ছিলেন ইলমী অঙ্গনের একটি উজ্জল নক্ষত্র, প্রখ্যাত হাদীস বিশারদ। তার দারস-পাঠদান ছিলো অত্যন্ত জনপ্রিয় ও চিত্তাকর্ষক এবং তথ্যপূর্ণ। ইলমী অঙ্গনে কঠিন বিষয়কে সহজভাবে উপস্থাপনার জন্য তার বিশেষ প্রসিদ্ধি রয়েছে। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি দেওবন্দের শাইখুল হাদিস পদে সমাসীন ছিলেন।

‘তার ইন্তেকালে ইলমাকাশের একটি উজ্জ্বল নক্ষত্র ঝরে পড়েছে। তার ইন্তেকালে ইলমী অঙ্গনে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা কভু পূরণ হবার নয়। লেখালেখীর ময়দানেও অসাধারণ খেদমত করে গেছেন তিনি। বিভিন্ন বিষয়ে ছোট বড় প্রায় পঞ্চাশের কাছাকাছি কিতাব রচনা করেছেন তিনি। আমি তার মৃত্যুতে গভীরভাবে শোকাহত।’

শায়খ যিয়া উদ্দিন, মরহুম আল্লামা সাঈদ আহমদ পালনপুরীর জন্য জান্নাতের আ’লা মাক্বাম এর জন্য মহান আল্লাহ তায়ালার নিকট দোয়াও করেন।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  ফেঞ্চুগঞ্জে ইসলাম নিয়ে কটুক্তি, হিন্দু যুবক গ্রেফতার
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১