আজ শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

গভীর রাতে রোহিঙ্গা ক্যাম্পে আগুন, পুড়ে ছাই শতাধিক বাড়িঘর

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মে ১৭, ২০২০, ০৬:০১ পূর্বাহ্ণ
গভীর রাতে রোহিঙ্গা ক্যাম্পে আগুন, পুড়ে ছাই শতাধিক বাড়িঘর
শেয়ার করুন/Share it

সিলেটের বার্তা ডেস্ক:: গভীররাতে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে আগুন লাগার খবর পাওয়া গেছে। এতে পুড়ে ছাই হয়ে গেছে ক্যাম্পের শতাধিক বাড়িঘর।

কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে শতাধিক বাড়িঘর ভস্মীভূত হয়েছে। শনিবার দিবাগত রাত একটার দিকে এ অগ্নিকাণ্ড সংঘটিত হয়।

কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পের ইনচার্জ (উপসচিব) মো. ওবায়দুল্লাহ বিষয়টি রাত ২টার দিকে নিশ্চিত করেন। তিনি বলেন, ফায়ার সার্ভিসের কর্মীরা এসে অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে শতাধিক বাড়ি ও এনজিও পরিচালিত কিছু স্বাস্থ্য শিক্ষা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। তবে কোথা থেকে এ আগুনের সূত্রপাত তাৎক্ষণিক জানাতে পারেননি ইনচার্জ।

উখিয়া ফায়ার সার্ভিসের কর্মী মো. জলিল জানান, কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা গাড়ি নিয়ে দ্রুত ঘটনাস্থলে যান। তারা ও শরনার্থীরা অনেক চেষ্টা করে রাত ২টা ১০মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির ব্যাপারে কিছু জানাতে পারেননি তিনি।

এর আগে গত ১২ মে সকালে কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে আগুনে পুড়ে ছাই হয় ৩১২টি ঝুপড়ি ঘর ও ৩৭টি দোকান। এতে ক্ষয়ক্ষতি হয় আনুমানিক কোটি টাকার।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  মানবপাচারকারীর তালিকায় সিলেটের ৩৭জন
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১