আজ শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আইসিইউতে করোনায় আক্রান্ত ওসমানীর দুই চিকিৎসক

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মে ১৬, ২০২০, ০৫:৫৬ অপরাহ্ণ
আইসিইউতে করোনায় আক্রান্ত ওসমানীর দুই চিকিৎসক

আইসিইউর প্রতীকী ছবি

শেয়ার করুন/Share it

নিজস্ব প্রতিবেদক:: প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট ড. শহীদ শামসুদ্দিন হাসপাতালের আইসিইউতে ভর্তি রয়েছেন ওসমানী হাসপাতালের দুই চিকিৎসক।

আইসিইউতে থাকা চিকিৎসকরা হচ্ছেন, গাইনি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. দিলীপ কুমার ভৌমিক, অন্যজন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি স্বাস্থ্য কর্মকর্তা (ইমার্জেন্সি মেডিকেল অফিসার)। দিলীপ কুমার করোনা পজিটিভ হলেও ওই কর্মকর্তা করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি।

শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ডা. দিলীপ কুমার ভৌমিক ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি বিভাগের প্রধান ছিলেন। অবসরে যাওয়ার পর একটি বেসরকারি হাসপাতালে গাইনি বিভাগের দায়িত্বে ছিলেন তিনি।

নমুনা পরীক্ষায় গত ৪ মে দিলীপ কুমার ভৌমিক করোনাক্রান্ত বলে শনাক্ত হন। প্রথমে তাকে বাসায় রেখেই চিকিৎসা দেওয়া হয়। গত ১০ মে তীব্র শ্বাসকষ্ট দেখা দিলে তাকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে নেওয়া হয়। এরপর তাকে আইসিইউতে রাখা হয়।

এদিকে, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওই জরুরি স্বাস্থ্য কর্মকর্তাকে গত কয়েকদিন ধরে করোনার উপসর্গ নিয়ে ভুগছিলেন। তার বাসা উপশহরে। অবস্থার অবনতি হলে গত বৃহস্পতিবার তাকে শামসুদ্দিনে ভর্তি করা হয়। এরপর তাকে রাখা হয়েছে আইসিইউতে।

সুশান্ত কুমার মহাপাত্র জানিয়েছেন, এই স্বাস্থ্য কর্মকর্তার করোনা পরীক্ষা করানো হয় গতকাল শুক্রবার। তবে ফলাফল নেগেটিভ আসে। আজ শনিবার আরেকবার তার করোনা পরীক্ষা করানো হবে।

প্রসঙ্গত, করোনায় আক্রান্ত হয়ে দেশে চিকিৎসকদের মধ্যে মারা যাওয়া মঈন উদ্দিনের সিলেটের বাসিন্দা ছিলেন। তার গ্রামের বাড়ি সুনামগঞ্জের ছাতকে। ৫ এপ্রিল আক্রান্ত শনাক্ত হওয়ার পর ১৫ এপ্রিল তিনি ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে মারা যান।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে মহানগর আওয়ামী লীগের কর্মসূচী
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১