আজ বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আরও ১৪ জনের প্রাণহানী, ২৪ ঘন্টায় সুস্থ নেই, নতুন শনাক্ত ১০৪১

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মে ১৪, ২০২০, ০৪:২০ অপরাহ্ণ
আরও ১৪ জনের প্রাণহানী, ২৪ ঘন্টায় সুস্থ নেই, নতুন শনাক্ত ১০৪১
শেয়ার করুন/Share it

সিলেটের বার্তা ডেস্ক:: মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ১৪ জনের প্রাণহাণী ঘটেছে। গত ২৪ ঘন্টায় নতুন করে কেউ সুস্থ হন নি। এদিকে এই ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ১০৪১ জন।

গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) দেশে নতুন করে ১ হাজার ৪১ জনের দেহে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত হলেন ১৮ হাজার ৮৬৩ জন।

মৃত্যুবরণ করেছেন নতুন করে ১৪ জন। মৃতদের মধ্যে ১১ জন পুরুষ এবং ৩ জন নারী। জেলাভিত্তিক বিশ্লেষণে ঢাকার বাসিন্দা ৯ জন ও চট্টগ্রামের ৫ জন। এ নিয়ে মোট প্রাণহানি হলো ২৮৩ জনের।

এদিন সুস্থতার কোনও তথ্য নেই। অর্থাৎ বুধবার (১৩ মে) যা ছিল, তাই রয়েছে। ওইদিন সুস্থ হয়েছিলেন ২১৪ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩ হাজার ৩৬১ জন।

বৃহস্পতিবার (১৪ মে) দুপুরে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রান্ত নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (চ.দা) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

মোট ৪১টি ল্যাবে করোনা পরীক্ষা করা হয়ে থাকে যার মধ্যে ঢাকার ২১টি এবং ঢাকার বাইরে ২০টি। গত ২৪ ঘন্টায় মোট ৭ হাজার ৮৩৭ টি নমুনা সংগ্রহ হয়েছে। যার মধ্যে ঢাকার ৪ হাজার ৯৫৬টি এবং ঢাকার বাইরে ২ হাজার ৮৮১টি। এখান থেকে ৭ হাজার ৩৯২ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে ঢাকার ৪ হাজার ৫৮৮টি এবং ঢাকার বাইরে ২ হাজার ৪০৮টি। সব মিলিয়ে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১ লাখ ৫১ হাজার ৯৩০টি।

নমুনা পরীক্ষা থেকে শনাক্ত হয়েছে ১০৪১ জন, যার মধ্যে ঢাকার ৭৫৪ জন এবং ঢাকার বাইরে ২৮৭ জন।

বুধবার (১৩ মে) শনাক্ত হয় ১,১৬২ ও মারা যায় ১৯ জন।

আরও পড়ুন:  ১৫ তলা ভবন পাচ্ছেন সিলেটের পুলিশরা

দেশে প্রথম করোনাভাইরাস রোগী শনাক্ত হয় ৮ মার্চ। তবে কোভিড-১৯ আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ১৮ মার্চ।

সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮৮ হাজারের বেশি মানুষ। একদিনে মৃত্যু হয়েছে পাঁচ হাজার ৩১৪ জনের। সুস্থ হয়ে গত ২৪ ঘণ্টায় বাড়ি ফিরেছেন ৫৬ হাজারের বেশি মানুষ।

ওয়াল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সবমিলিয়ে মোট আক্রান্ত হয়েছে ৪৪ লাখ ২৯ হাজার ২৩২ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৯৮ হাজার ১৬৫ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরিছেন ১৬ লাখ ৫৮ হাজার ৯৯৫ জন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২১ হাজার ৭১২ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লাখ ৩০ হাজার ৩৪৮ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৭৭২ জনের। এ নিয়ে মোট মৃত্যু হলো ৮৫ হাজার ১৯৭ জনের। সবমিলিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরিছেন ৩ লাখ ১০ হাজার ২৫৯ জন।

স্পেনে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ হাজার ৫৭৫ জন। মোট আক্রান্ত ২ লাখ ৭১ হাজার ৯৫ জন। একদিনে মৃত্যু হয়েছে ১৮৪ জনের। এই নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ১০৪ জন। সব মিলিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরিছেন ১ লাখ ৮৩ হাজার ২২৭ জন।

ইতালিতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কমেছে। নতুন করে আক্রান্ত হয়েছে ৮৮৮ জন, মৃত্যু ১৯৫ জনের। মোট আক্রান্ত হয়েছে ২ লাখ ২২ হাজার ১০৪ জন। মোট মৃত্যু ৩১ হাজার ১০৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ১২ হাজার ৫৪১ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়াতে নতুন করে আক্রান্ত হয়েছে ১০ হাজার ২৮ জন। নতুন করে মৃত্যু হয়েছে ৯৬ জনের। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৪২ হাজার ২৭১ জন। মোট মৃত্যু ২ হাজার ২১২ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৮ হাজার ৩ জন।

আরও পড়ুন:  করোনায় ৩৪ জনের মৃত্যু, আক্রান্ত ৩ লাখ ছাড়িয়ে

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ হাজার ২৪২ জন। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছে ২ লাখ ২৯ হাজার ৭০৫ জন। নতুন করে মৃত্যু হয়েছে ৪৯৪ জনের। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৩ হাজার ১৮৬ জন। সুস্থ হয়ে কেউ বাড়ি ফিরে নাই।

ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৯৮০ জন। এ নিয়ে সে দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৯০ হাজার ১৩৭ জন। একদিনে মৃত্যু হয়েছে ৮২ জনের। সবমিলিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ২৪০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৮ হাজার ৪২৪ জন।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০